ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৭, ৬ জুন ২০২০ | আপডেট: ১৪:৪৮, ৬ জুন ২০২০

দেশে করোনা ভাইরাস সংক্রমিত কোভিড-১৯ আক্রান্ত রোগে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ৬৩৫ জন, এ নিয়ে মোট শনাক্ত ৬৩ হাজার ছাড়িয়েছে। নতুন করে সুস্থ হয়ে উঠেছে ৫২১ জন।

আজ শনিবার দুপুর আড়াইটায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি বলেন, ‘আমরা গত ২৪ ঘণ্টায় ৫০টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১২ হাজার ৯০৯টি। নমুনা পরীক্ষা করেছি ১২ হাজার ৪৮৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৮৪ হাজার ৮৫১টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৬৩৫ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৬৩ হাজার ২৬ জন। শনাক্তের হার ২১ দশমিক ১০ শতাংশ। যা শনাক্ত হয়েছে তার মধ্যে পুরুষ ৭১ শতাংশ এবং নারী ২৯ শতাংশ।’

অধ্যাপক নাসিমা বলেন, ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫২১ জন। মোট সুস্থ হয়েছে ১৩ হাজার ৩২৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ দশমিক ১৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৫ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৮৪৬ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ। মৃত্যুর বিশ্লেষণে পুরুষ ২৮ জন এবং নারী ৭ জন।’

এর আগে শুক্রবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল ২ হাজার ৮২৮, মারা গেছে ৩০ জন। তার আগের দিন বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয় ২ হাজার ৪২৩ জন, মৃত্যু হয় ৩৫ জনের।

বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। আর গত ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর থেকে দিনে দিনে এর সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা বেড়েছে।

এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি