ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

করোনায় মৃত্যু আরও ৪১ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৭, ৬ মে ২০২১

দেশে করোনায় মারা গেছেন আরও ৪১ জন। গত ৫ সপ্তাহের মধ্যে এটিই সর্বনিম্ন মৃত্যু। এর আগে ৩০ মার্চ ৪৫ জনের মৃত্যুর খবর জানায় স্বাস্থ্য অধিদফতর। এখন পর্যন্ত করোনায় মারা গেলেন ১১ হাজার ৭৯৬ জন। আর করোনা শনাক্ত হয়েছেন ১ হাজার ৮২২ জন। এ নিয়ে দেশে মোট করোনা শনাক্ত হলেন ৭ লাখ ৬৯ হাজার ১৬০ জন। 

বৃহস্পতিবার (৬ মে) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই সময়ের মধ্যে করোনা থেকে সুস্থ হয়েছেন ৩ হাজার ৬৯৮ জন। এ নিয় দেশে করোনা থেকে সুস্থ হলেন ৭ লাখ ২ হাজার ১৬৩ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ২১ হাজার ৮২২টি, আর নমুনা পরীক্ষা করা হয়েছে ২১ হাজার ৫৮৫টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ লাখ ৮২ হাজার ২৬৩টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৪১ লাখ ছয় হাজার ৭২৫টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ১৪ লাখ ৭৫ হাজার ৫৩৮টি।

আরও বলা হয়, দেশে বর্তমানে ৪২৮টি পরীক্ষাগারে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে আরটি-পিসিআরের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ১২৭টি পরীক্ষাগারে, জিন এক্সপার্ট মেশিনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ৩৫টি পরীক্ষাগারে এবং র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে পরীক্ষা করা হচ্ছে ২৬৬টি পরীক্ষগারে।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪১ জনের মধ্যে পুরুষ ২২ জন, আর নারী ১৯ জন। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে পুরুষ মারা গেছেন আট হাজার ৫৬৬ জন এবং নারী মারা গেছেন ৩ হাজার ২৩০ জন।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি