ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

কর্মস্থলকে সাজিয়ে তুলুন এই ৩ উপায়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩২, ৩ নভেম্বর ২০১৮ | আপডেট: ১০:৩৬, ৪ নভেম্বর ২০১৮

অফিস বা কর্মস্থল হচ্ছে এমন একটি জায়গা সেখানে আমরা ঘরের বাইরে সবথেকে বেশি সময় ব্যয় করি। তাই অফিসের যে স্থান বা টেবিলে বসে আমরা কাজ করি সে স্থানটি শুধু গুছিয়ে না রেখে চাইলে সহজেই একটু সাজিয়ে নেওয়া যায়। অনেক অফিস তাদের কর্মীদের এমন সাজানোর বিষয়ে উতসাহিত করেনও বটে। এর ফলে যে কর্মস্থলটি দেখতে সুন্দর লাগে বরং তা মানসিকভাবে আপনাকে প্রসন্ন রাখে। তাই আপনার কর্মস্থলকে সাজিয়ে রাখুন এই তিন উপায়ে।

১) অনুপ্রেরণামূলক পোস্টার

অফিসকে সাজিয়ে তুলতে অনেকের কাছেই সবথেকে প্রিয় পছন্দ মোটিভেশনাল অথবা অনুপ্রেরণামূলক পোস্টার। এসব পোস্টার যে শুধু আপনার অফিসের সৌন্দর্য্য বৃদ্ধি করবে তাই না বরং সময়ে অসময়ে আপনাকে অনুপ্রেরণাও জোগাবে পোস্টারে থাকা বাণীগুলো।

গিফট শপের দোকানগুলোতে এসব পোস্টার সহজেই পাওয়া যায়। অথবা আপনি চাইলে নিজের পছন্দমতো অনুপ্রেরণামূলক বাক্য দিয়ে বানিয়ে নিতে পারেন নিজের পোস্টার নিজেই।

২) ফেইরি লাইট

বিভিন্ন আকার-আকৃতি বা গড়নের ফেইরি লাইট বা বাতি লাগাতে পারেন আপনার ওয়াক স্টেশনে। অনেকের কাছে এটা ব্যতিক্রমী মনে হতে পারে।

তবে আলো সবসময়ই আশার প্রতিক। তাই কোন এক কঠিন মুহুর্তে আলোর দৃষ্টিনন্দন ঝলকানি আপনাকে সতেজ রাখতে সাহায্য করবে।

৩) টব গাছ

আপনার কাজের আশেপাশের স্থানগুলোতে ছোট ছোট গাছ বা টব গাছ স্থাপন করতে পারেন।

এটি যেমন আপনার অফিসের পরিবেশকে সুন্দর করে বরং আপনার আকর্ষণীয় ব্যক্তিত্বের পরিচয়ও বহন করে। সেই সাথে আপনার ইট কাঠের অফিসে আসবে প্রকৃতির ছোঁয়া; পাওয়া যাবে সতেজ বাতাস।

সূত্রঃ এনডিটিভি

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি