ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

কর্মীকে ভুল করে ২৮৬ গুণ বেতন দিয়ে বিপাকে সংস্থা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১০, ২৯ জুন ২০২২

স্বপ্নের মতো ঘটনা। এমন স্বপ্ন মধ্যবিত্ত দেখে মাঝেমাঝে। যদি এমন হত- মাসে বেতন ২০ হাজার টাকা। কিন্তু কোম্পনি ভুল করে তিন কী পাঁচগুণ বেশি দিয়ে বসল। এমনকী ফেরত নিল না সেই টাকা! এমন স্বপ্ন যদি বাস্তবে ঘটে যায়! তাই হয়েছে সুদূর লাতিন আমেরিকার দেশ চিলিতে। আর তিন বা পাঁচগুণ না, এক কর্মীকে একেবারে ২৮৬ গুণ বেতন দিয়ে বেকায়দায় পড়েছে একটি কোম্পনি। ওই কর্মী প্রথমে টাকা ফেরত দেবে জানালেও বর্তমানে বেপাত্তা।

চিলির একটি নামী সংস্থায় কাজ করত ওই যুবক। তার মাসিক বেতন ছিল ভারতীয় মুদ্রায় ৪০ হাজার টাকা। কিন্তু ঘটে যায় মারাত্মক বিভ্রাট। গোলমালে ওই যুবকের স্যালারি অ্যাকাউন্টে ঢোকে ২৮৬ গুণ টাকা। যার পরিমাণ ১ কোটি ৪২ লক্ষ টাকা। নিজের অ্যাকাউন্টে আচমকা এত টাকা ঢাকায় প্রথমে ঘাবড়ে যান যুবক। যোগাযোগ করে কোম্পানিকে সবটা জানান। কোম্পানি বিষয়টি খতিয়ে দেখে।

দেখা যায় বাস্তবেই কোনওভাবে ওই যুবকের স্যালারি অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে ১ কোটি ৪২ লক্ষ টাকা। এরপর কোম্পানির এইচআর ফের যোগাযোগ করে যুবকের সঙ্গে। এবং দ্রুত ওই টাকা ফেরত দিতে অনুরোধ করে। কীভাবে দিতে হবে তাও জানানো হয়। ওই কর্মী তাতে রাজিও হন। যুবক জানান, ব্যাংকে গিয়ে বাড়তি টাকা ফেরত দেবেন কোম্পানিকে।

কিন্তু এরপরেই ঘটনা মোড় নেয় অন্যদিকে। টাকা ফেরত দেওয়ার উৎসাহে ভাটা দেখা যায় ওই কর্মীর মধ্যে। তাকে কোম্পানি থেকে যোগাযোগ করা হলে অবশ্য বলেন, দ্রুত টাকা ফেরত দেবেন। কিন্তু বাস্তবে অন্য ঘটনাই ঘটে। গত ২ জুন কাজে ইস্তফা দেন যুবক। এরপর টাকার বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলেও কোনও উত্তর মেলেনি তার দিক থেকে। বর্তমানে ওই যুবকের খোঁজ মিলছে না বলেই জানা গিয়েছে। বাধ্য হয়ে ওই যুবকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে কোম্পানি।

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি