ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

কুমিল্লায় খালেদার জিয়ার জামিন নামঞ্জুর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ১০ এপ্রিল ২০১৮

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রলবোমা হামলায় আট জন নিহতের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন নামঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে কুমিল্লার পাঁচ নম্বর আমলি আদালতের বিচারক মুসতাইন বিল্লাহ জামিন নামঞ্জুর করেন।
জামিন নামঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেছেন খালেদা জিয়ার আইনজীবী কাইমুল হক রিংকু। মঙ্গলবার (১০ এপ্রিল) খালেদা জিয়ার জামিন আবেদনের নির্ধারিত দিন ধার্য ছিল।
২০১৫ সালের জানুয়ারি ও ফেব্রুয়ারিতে কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার ঘটনায় তিনটি মামলা করা হয়েছিল। অন্যদের সঙ্গে এ মামলায় খালেদা জিয়াসহ বিএনপির সাত শীর্ষ নেতাকে হুকুমের আসামি করা হয়। এ মামলায়  দীর্ঘ শুনানি শেষে গত জানুয়ারিতে খালেদা জিয়াসহ অন্য আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন কুমিল্লার আমলি আদালত।
উল্লেখ্য, দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন অস্থায়ী পঞ্চম বিশেষ জজ আদালত। সেদিন রায় ঘোষণার পরপরই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে বন্দি হিসেবে নিয়ে যাওয়া হয়। বর্তমানে তিনি সেখানে রয়েছেন।
/এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি