ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

কুমিল্লায় বাসে পেট্রলবোমা: খালেদার বিরুদ্ধে মামলা চলবে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫২, ২৭ ফেব্রুয়ারি ২০১৮

কুমিল্লার চৌদ্দগ্রামে ২০১৫ সালে একটি যাত্রীবাহী নৈশকোচে পেট্রলবোমা হামলায় হতাহতের ঘটনায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে করা মামলায় হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করে দিয়েছেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি। এখন ওই মামলা চলতে আর বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

একইসাথে হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিলের অনুমতি চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন (লিভ টু আপিল) আগামী ২৯ মার্চ শুনানির জন্য আপিলের নিয়মিত বেঞ্চে পাঠানো হয়েছে। রাষ্ট্রপক্ষের করা আবেদনের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর চেম্বার জজ আদালত এ আদেশ দেন। এদিন আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধকালীন সময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রামের জগমোহনপুরে দুষ্কৃতকারীদের ছোড়া পেট্রলবোমায় আইকন পরিবহনের একটি বাসের কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান। ওই ঘটনায় আহত হন আরো ২০ জন। পরে ওই ঘটনায় ২০১৭ সালের ২ মার্চ চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক মো. ইব্রাহিম আদালতে চার্জশিট দাখিল করেন।

এর বিরুদ্ধে ৩ অক্টোবর হাইকোর্টে আবেদন করেন রুহুল কবির রিজভী। ওই আবেদনের শুনানি নিয়ে ২৫ অক্টোবর মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দিয়ে রুল জারি করেন বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। হাইকোর্টের ওই আদেশের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আজ মঙ্গলবার ওই আবেদনের শুনানি করে এ আদেশ দেন আদালত।

আদেশের পর আইনজীবীরা জানান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ৭৮ জনের বিরুদ্ধে কুমিল্লার চৌদ্দগ্রামে পেট্রলবোমা হামলায় আট যাত্রী নিহতের ঘটনায় হত্যা ও বিস্ফোরক আইনে দায়েরকৃত মামলায় হাইকোর্টের স্থগিতাদেশ প্রত্যাহার করে নিয়েছেন আপিল বিভাগের চেম্বারজজ আদালত। এখন এ বিষয়টির শুনানি আপিল বিভাগে অনুষ্ঠিত হবে।

 

আর/টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি