ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

কুৎসা রটিয়ে আগানো যায় না: নেইমার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৭, ৩ জুলাই ২০১৮

প্রতিপক্ষের সামান্য ট্যাকলেই মাটিতে লুটিয়ে পড়ে গড়াগড়ি করা। সময় ক্ষেপন করা। রেফারির আনুকুল্য নেওয়ার চেষ্টা করা। আহত না হয়েও আহতের ভান ধরা। নানাবিধ ভান ধরার জন্য বিশ্বকাপের শুরু থেকেই নিন্দিত ও সমালোচিত হয়ে আসছেন নেইমার। এজন্য তো তাকে সেরা অভিনেতার তকমাই দিয়ে দিচ্ছেন অনেকে।

তবে একে পাত্তায় দিচ্ছেন না ব্রাজিল যুবরাজ। বললেন, আমি এসব নিয়ে ভাবি না। যাদের সময় অফুরন্ত, যাদের কাজ নেই, কিছু করার নেই, প্রতিযোগিতায় নেই, তারাই এসব গেয়ে বেড়াচ্ছে। আশা করি বুঝতে পেরেছেন।

ফেভারিটদের পতনের বিশ্বকাপে এখন পর্যন্ত টিকে আছে ব্রাজিল। সোমবার মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। সেই ম্যাচে জয়ের নায়ক নেইমার। নিজে একটি করার পাশাপাশি সতীর্থ ফিরমিনোকে দিয়ে করিয়েছেন এক গোল।

এমন ম্যাচেও নাটক করতে দেখা গেছে সাম্বা তারকাকে। একাধিকবার আশ্রয় নিয়েছেন অভিনয়ের। বিষয়টি বেশ দৃষ্টিকটু ঠেকেছে ফুটবল বোদ্ধাদের একাংশের কাছে। এ নিয়ে সোশ্যাল মিডিয়াতে তো রীতিমতো হাস্যরসের হিড়িক পড়ে গেছে। এ নিয়ে তিলকে তাল বানিয়ে ছেড়েছেন মেক্সিকো অধিনায়ক আন্দ্রেস গুয়ার্দাদো।

সবাইকে ধুয়ে দিয়েছেন নেইমার। কাউকে একহাত নিতে ছাড়েননি তিনি, যারা বেশি কথা বলছে। তারা নিপাত যাক। মাঠের বাইরে তাদের কথাবার্তা শোভনীয় নয়। একেবারে অপমানজনক। আমি মনে করি, অহেতুক মানুষের সমালোচনা করা নির্বুদ্ধিতার পরিচয়। আর যারা এসব করে তারা বেশিদূর এগোতে পারে না। কথাটা মনে হাড়ে হাড়ে ফলে গেছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি