ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

কোয়ার্টারে ব্রাজিলের প্রতিপক্ষ বেলজিয়াম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৩৫, ৩ জুলাই ২০১৮

শেষ মুহূর্তের নাটকীয় জয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বেলজিয়াম। অন্যদিকে নেইমার জাদুতে হেক্সামিশনের স্বপ্নের পথে হাঁটছে নেইমাররা। মাত্র তিনটি ম্যাচ জিতলেই ছয় বিশ্বকাপ জিতে সবচেয়ে বেশি বিশ্বকাপ জেতার রেকর্ডটা আরও পাকাপোক্ত করবে সেলেসাওরা। তবে কোয়ার্টারেই দলটিকে পেরুতে হবে বেলজিয়াম বাধা।

রাশিয়া বিশ্বকাপে সোমবার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ব্রাজিল ও বেলজিয়াম। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে শেষ আটে উঠেছে ব্রাজিল। আর জাপানকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে বেলজিয়াম। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের প্রতিপক্ষ বেলজিয়াম।

আগামী ৬ জুলাই কাজানে বাংলাদেশ সময় রাত ১২টায় সেমিফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ব্রাজিল ও বেলজিয়াম। বিশ্বকাপে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। অন্যদিকে বেলজিয়ামের সর্বোচ্চ অর্জন সেমিফাইনাল। ১৯৮৬ সালের বিশ্বকাপে সেমিফাইনাল খেলেছিল ইউরোপের এই দলটি। তবে দলটির শক্তিমত্তা কিন্তু কোনো অংশেই ব্রাজিলের চেয়ে কম নয়। দলটি বর্তমানে র‌্যাঙ্কিংয়ের ৩ নম্বরে অবস্থান করছে।

গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্টের গ্রুপ পর্বের খেলা শেষ হয় গত ২৮ জুন। এরপর ৩০ জুন শুরু হয় নকআউট পর্ব। আগামীকাল শেষ হবে দ্বিতীয় রাউন্ডের খেলা। এরপর কোয়ার্টার ফাইনালের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে আগামী ৬ ও ৭ জুলাই। সেমিফাইনালের ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে ১০ ও ১১ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৪ জুলাই। আর ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ জুলাই।

এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি