ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

খালেদা জিয়ার জামিন আদেশ মঙ্গলবার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৫৮, ৯ মে ২০১৮ | আপডেট: ১৩:২৬, ১০ মে ২০১৮

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষের আপিল শুনানি শেষ হয়েছে। আগামী মঙ্গলবার এ বিষয়ে আদেশ দেওয়া হবে।
প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বেঞ্চে বুধবার সকাল সোয়া নয়টায় এ শুনানি শুরু হয়। শুরুতেই বক্তব্য উপস্থাপন করেন খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী। এর পর জামিন বহাল রাখার পক্ষে যুক্তি উপস্থাপন করেন আইনজীবী খন্দকার মাহবুব হোসেন ও জয়নুল আবেদীন। শুনানি শেষে আদালত জামিন প্রশ্নে আদেশের নতুন এ দিন ধার্য করেন।
গত ১৯ মার্চ খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন আদেশ ৮ মে পর্যন্ত স্থগিত করেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির আপিল বেঞ্চ। পাশাপাশি রাষ্ট্রপক্ষ, দুদক ও আসামিপক্ষকে আপিলের সারসংক্ষেপ জমা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়। ওইদিন আদালত আপিল শুনানির জন্য ৮ মে পরবর্তী দিন ধার্য করেন। গতকাল মঙ্গলবার আপিল বিভাগের জামিন বিষয়ে শুনানি শুরু হয়। তবে শুনানি শেষ না হওয়ায় মামলাটি আজ বুধবার পর্যন্ত মুলতবি করেছিলেন আদালত।
গত ৮ ফেব্রুয়ারি ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান খালেদা জিয়াকে এ মামলায় পাঁচ বছরের কারাদণ্ড দেন। একই সঙ্গে খালেদা জিয়ার ছেলে তারেক রহমানসহ মামলার অন্য পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
রায়ের পর ওই দিনই খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিমুদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। ১৯ ফেব্রুয়ারি রায়ের অনুলিপি পাওয়ার পরদিন ৪৪ যুক্তি দেখিয়ে খালাস চেয়ে হাইকোর্টে আপিল করা হয়। পাশাপাশি আপিলে খালেদা জিয়ার জামিন এবং তার জরিমানা স্থগিত ও দণ্ড বাতিল চাওয়া হয়।
বিএনপির আইনজীবীদের মধ্যে মওদুদ আহমদ, জমিরউদ্দিন সরকার, মাহবুবউদ্দিন খোকন ও সানউল্লাহ মিয়াও আজকের শুনানিতে উপস্থিত ছিলেন।
এছাড়া বিএনপি নেতাদের মধ্যে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খানকে আদালতে দেখা গেছে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি