ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

খালেদা জিয়ার জামিন আবেদনের শুনানি দুপুরে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫০, ২৫ ফেব্রুয়ারি ২০১৮

দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের জন্য আবেদন করা হয়েছে হাইকোর্টে। জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাঁজার বিরুদ্ধে করা আপিল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ জামিন চাওয়া হয়। ওই জামিন আবেদনের ওপর আজ দুপুরে শুনানি হবে বলে জানা গেছে।

খালেদা জিয়ার জামিন আবেদনটি হাইকোর্টের আজ রোববারের কার্যতালিকায় ৩৬ নম্বরে রয়েছে। দুপুর ২টায় আপিল ও জামিন আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চে।

গত ২২ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারিক আদালতের দেয়া সাজার রায়ের বিরুদ্ধে খালেদা জিয়ার করা আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। সেই সঙ্গে জামিন আবেদনের ওপর শুনানির জন্য আজ ২৫ ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়।

 আদালতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান। খালেদার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন, খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী প্রমুখ।

এর আগে গত ২০ ফেব্রুয়ারি খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আপিল করেন। আপিলে ৪৪টি যুক্তি তুলে ধরা হয়।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় একটি মামলা দায়ের করে। গত ৮ ফেব্রুয়ারি মামলায় খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড দেন আদালত। সেই সঙ্গে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অপর পাঁচ আসামির ১০ বছর করে কারাদণ্ড দেন আদালত। রায় ঘোষণার ১১দিন পর গত ১৯ ফেব্রুয়ারি খালেদা জিয়ার আইনজীবীরা রায়ের অনুলিপি হাতে পান।  

একে// এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি