ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার বিচারে এত তাড়া কেন: ফকরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১০, ২১ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৩:১০, ২১ সেপ্টেম্বর ২০১৮

(ফাইল ফটো)

(ফাইল ফটো)

কারাবন্দি খালেদা জিয়ার মামলা নিয়ে বিচার বিভাগের তাড়ার বিষয়ে প্রশ্ন তুলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলা শেষ করার এত তাড়া কেন? সরকার খালেদা জিয়ার মামলা দ্রুত শেষ করে তাকে নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেন মির্জা ফকরুল। নিম্ন আদালতকে সরকার করায়ত্ত করে ফেলেছে বলেও অভিযোগ করেন বিএনপি নেতা।

শুক্রবার সকাল সাড়ে ১০টায় দলের চেয়াপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার কার্যক্রম চলবে বলে আদালতের দেওয়া আদেশ আমরা মেনে নিতে পারছি না। এ সময় এ মামলার শুনানি বন্ধ করে অবিলম্বে কোনও বেসরকারি বিশেষায়িত হাসপাতালে খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানান তিনি।

মির্জা ফকরুল বলেন, ফৌজদারি মামলায় যার বিরুদ্ধে অভিযোগ আনা হয় তার উপস্থিতিতেই মামলার কার্যক্রম পরিচালনা করা আইনসম্মত। কিন্তু খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি চলবে বলে যে আদেশ দেওয়া হয়েছে তা ন্যায়বিচার ও মৌলিক অধিকারের পরিপন্থী।

সংবাদ সম্মেলনে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান ও আমির খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি