ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খালেদা জিয়ার ভিশন টোয়েন্টি থার্টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৪, ১১ মে ২০১৭ | আপডেট: ১৯:১২, ১১ মে ২০১৭

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ভিশন টোয়েন্টি থার্টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন, রাজনীতি বিশ্লেষকরা। বিএনপিকে তাদের অতীতের ভূল স্বীকার করে ওই ধরনের কর্মকান্ড আর না করার আহ্বান জানিয়েছেন তারা। সেই সঙ্গে নির্বাচনী রাজনীতিতে ফিরে আসবে আশা করে, দলের অভ্যন্তরে ক্ষমতার ভারসাম্য আনার তাগিদ দিয়েছেন বিশ্লেষকরা।  
৪১পৃষ্ঠায় ২৫৬টি পয়েন্টে  প্রধানমন্ত্রীর একক ক্ষমতার ভারসাম্য ও সংসদের উচ্চ কক্ষ প্রতিষ্ঠাসহ বিভিন্ন প্রতিশ্র“তি দেন বেগম খালেদা জিয়া।
এই ভিশন নিয়ে চলছে আলোচনা, সমালোচনা- বিশ্লেষন। বিএনপি সমর্থিত বুদ্ধিজীবীরা মনে করছেন দীর্ঘদিন ক্ষমতার বাইরে থাকা দলটি এই ভিশন বাস্তবায়নের লক্ষে নির্বাচনী রাজনীতিতে ফিরে আসবে।
রয়েছে বিরোধী মতও। রাজনৈতিক কৌশল নয় জনগনের প্রতি সাংবিধানিক দায়িত্ব পালনের চেতনায় বিশ্বাসী হলে এই ভিশন সফল হতে পারে বলেও মনে করেন তারা।
প্রধান রাজনৈতিক দলগুলো যখন  রাজনীতিকে সংস্কারের  কথা বলেছে তখন, তাদের উচিত হবে সহনশীল ও গ্রহনযোগ্য আচরন-এনটাও বলেছেন তারা।
ভিশন ২০৩০র আগে বিএনপি দল হিসেবে সুনির্দিষ্ট নীতিমালা অনুসরন করেনি উল্লেখ করে দেরীতে হলেও মঙ্গলজনক পথে হাটছে বলে মনে করেন এই বিশ্লেষক।
বিশ্লেষকদের অভিমত জনগনের রাজনীতিতে ফেরত আসতে হলে বিএনপিকে আগে দলীয় ফোরমে ক্ষমতার ভারসাম্য আনতে হবে। তবে অর্থবহ হতে পারে ভিশন টোয়েন্টি থার্টি।  



Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি