ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

খালেদা জিয়ার সাত বছরের সাজা চেয়েছে রাষ্ট্রপক্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৩৩, ৩০ জানুয়ারি ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় যুক্তি উপস্থাপনে রাষ্ট্রপক্ষের কৌঁশলি মোশাররফ হোসেন কাজল বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাত বছরের সাজা চেয়েছেন। তিনি অভিযোগ করে বলেন, খালেদা জিয়া ক্ষমতায় থাকাকালে (২০০১ থেকে ২০০৬ সাল) ক্ষমতার অপব্যবহার করে নিজে ও অন্যকে লাভবান করার জন্য জিয়া চ্যারিটেবল ট্রাস্ট গঠন করেন।

মঙ্গলবার বেলা ১২টার দিকে রাজধানীর বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকার ৫নং বিশেষ জজ ড. আখতারুজ্জামানের আদালতে উপস্থিত হয়ে এ মামলায় হাজিরা দেন খালেদা জিয়া। পরে বেলা সোয়া ১২টায় রাষ্ট্রপক্ষের কৌঁশলি মোশাররফ হোসেন কাজল এ মামলার যুক্তি উপস্থাপন শুরু করেন।

রাষ্ট্রপক্ষের কৌঁশলি বলেন, খালেদা জিয়া ব্যক্তিগত স্বার্থে এ ট্রাস্ট গঠন করেছেন। ব্যাংক একাউন্ট খোলার সময় তিনি প্রধানমন্ত্রী থাকা সত্ত্বেও তার পেশার কথা লেখেননি তিনি।

অন্যদিকে, খালেদা জিয়সহ ছয়জনের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার জন্য আগামী ৮ ফেব্রুয়ারি দিন ধার্য রেখেছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে টাকা লেনদেনের অভিযোগে খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় একটি মামলা দায়ের করে।

একে// এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি