ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

খালেদাকে আদালতে হাজির করা হবে আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৪, ২৮ মার্চ ২০১৮ | আপডেট: ১০:৫৬, ২৮ মার্চ ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ বুধবার কারাগার থেকে আদালতে হাজির করার দিন ধার্য রয়েছে। আবার একই দিনে কুমিল্লায় করা একটি হত্যা মামলায় তাঁকে কুমিল্লার আদালতেও হাজির করার দিন ধার্য রয়েছে।

রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে ১৩ মার্চ রাজধানীর বকশীবাজারে কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আজ বুধবার ও আগামীকাল বৃহস্পতিবার খালেদা জিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এই মামলায় যুক্তিতর্ক শুনানির দিন ধার্য রয়েছে। খালেদা জিয়াকে হাজির না করায় গত কয়েকটি তারিখে যুক্তিতর্ক শুনানি হয়নি। গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানোর পর আর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় তাঁকে আদালতে হাজির করা হয়নি।

কারা সূত্রে জানা গেছে, যথেষ্ট নিরাপত্তা নিশ্চিত হলে খালেদা জিয়াকে বকশীবাজার প্যারেড মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে হাজির করা হবে। সে ক্ষেত্রে কুমিল্লার হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ আবার পিছিয়ে যাবে। আর ঢাকার আদালতে হাজির করা না হলে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার যুক্তিতর্ক শুনানিও পিছিয়ে যাবে। তবে আদালতে হাজির করার নির্দেশ ইতিমধ্যে কারাগারে পৌঁছেছে বলে আদালত সূত্রে জানা গেছে।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি