ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

খালেদাকে ফের বিএসএমএমইউতে আনা হচ্ছে : আইনমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪০, ১০ জুন ২০১৮ | আপডেট: ১৪:৪২, ১০ জুন ২০১৮

স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ফের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হচ্ছে। বিএনপি নেত্রী ‘মাইল্ড স্ট্রোক’করেছেন তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের এমন সন্দেহ প্রকাশ করার পরদিন আজ রোববার কারাগার থেকে হাসপাতালে নেওয়া হচ্ছে। আজ সচিবালয়ে এ তথ্য জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
শনিবার খালেদার ব্যক্তিগত চিকিৎসকরা তার সঙ্গে দেখা করে এসে বলেছিলেন, গত ৫ জুন বিএনপি চেয়ারপারসনের ‘মাইল্ড স্ট্রোক’ হয়েছিল বলে তারা ধারণা করছেন। সেই কারণে তিনি পড়ে গিয়েছিলেন।
খালেদার জিয়ার শারীরিক অবস্থার বিষয়ে সরকার ‘কনসার্ন’জানিয়ে আইনমন্ত্রী বলেন, যেসব পরীক্ষা-নিরীক্ষা করে সিদ্ধান্ত নিতে হয় যে মাইল্ড স্টোক হয়েছে কি না, সে ব্যাপারে আজ তাকে বঙ্গবন্ধু মেডিকেল ইউনিভার্সিটিতে নিয়ে যাওয়া হবে বলে আমাকে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।
তবে রোববার কখন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হবে, সে বিষয়ে কিছু জানাতে পারেননি আইনমন্ত্রী।
খালেদার পড়ে যাওয়ার বিষয়ে আইনমন্ত্রী বলেন, তিনি (খালেদা) রোজা রেখেছিলেন, রোজা রাখার পরে বিকাল ৩টা-সাড়ে ৩টার দিকে একটু হেলে পড়ে যাচ্ছিলেন, তখন তাকে যে বিশেষ সুবিধা দেওয়া হয়েছে, ওখানে যে লোকে আছে ফাতেমা সে তাকে ধরে ফেলে এবং তাৎক্ষণিক জেলে ডাক্তাররা তাকে দেখেন।
তিনি যেহেতু রোজা রেখেছিলেন, তার সুগার লেভেল কমে গিয়েছিল বলে তারা (চিকিৎসক) জানান এবং একটা চকলেট খাওয়ার পরে তা রিভাইভ করে।
চার মাস ধরে কারাবন্দি খালেদা জিয়াকে এর আগে এপ্রিলের শুরুতে এক্স করাতে বিএসএমএমইউতে নেওয়া হয়েছিল। ওই দিনই তাকে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারে ফেরত নেওয়া হয়, যেখানে একমাত্র বন্দি হিসেবে রয়েছেন তিনি।
 প্রসঙ্গত, গত ৮ এপ্রিল জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের দণ্ড হয় বিএনপির এই শীর্ষ নেত্রী। ওই দিন থেকেই তিনি কারাবন্দি। বিএনপি তার স্বাস্থ্যের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করার দাবি করে আসছে।
/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি