ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

খালেদার মামলায় বিচারকের প্রতি অনাস্থার আদেশ আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৭:৩৯, ২৬ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১১:১৭, ২৬ সেপ্টেম্বর ২০১৮

কারাবন্দি খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিচারকের প্রতি দুই আসামি যে নারাজি দিয়েছেন তার আদেশের জন্য আজ বুধবার দিন ধার্য রয়েছে। এ ছাড়া এ মামলার যুক্তি উপস্থাপনের জন্যও বুধবার দিন ধার্য রয়েছে।

গতকাল মঙ্গলবার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে অবস্থিত অস্থায়ী ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

গতকাল মঙ্গলবার এ মামলার যুক্তি উপস্থাপনের দিন ধার্য ছিল এবং বিচারকের প্রতি দুই আসামি জিয়াউল ইসলাম মোল্লা ও মনিরুল ইসলাম খানের অনাস্থার আদেশের দিনও ধার্য ছিল। খালেদা জিয়ার জামিন বৃদ্ধির আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। এ ছাড়া যুক্তি উপস্থাপন মুলতবি রাখার আবেদন করলে আদালত তা না মঞ্জুর করেন।

এর আগে গত সোমবার আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে খালেদা জিয়াকে জেল কোড অনুযায়ী চিকিৎসা দিতে কারা কর্তৃপক্ষকে নির্দেশ দেন। এবং তার জামিন বৃদ্ধি করেন।

মামলার নথি থেকে জানা যায়, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে তিন কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়াকে গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় তাকে। তখন থেকে সেখানেই বন্দি রয়েছেন বিএনপি নেত্রী।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি