ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

খালেদার মুক্তি ছাড়া কোনো আলোচনা নয়: মির্জা ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৩৩, ৮ সেপ্টেম্বর ২০১৮

খালেদা জিয়ার মুক্তি দিয়ে বাদ দিয়ে কোনো আলোচনা নয় বলে সাফ জানিয়ে দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেছেন, আপনাদের মাঝে একটা ভুল ধারণা কাজ করছে- সেটি হলো অনেকে বলে থাকেন খালেদা জিয়াকে ছাড়া আলোচনার কথা। এটা আপনাদের ভুল ধারণা। খালেদা জিয়ার মুক্তি বাদ দিয়ে কোনো আলোচনা নয়। সবাই তার মুক্তির জন্য আন্দোলন করছেন।

আজ শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের করণীয়’ শীর্ষক এ সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

জিয়াউর রহমান কারাগারে আদালত স্থাপন করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরে এমন বক্তব্য প্রত্যাখ্যান করে ফখরুল বলেন, সরকার সম্পূর্ণ অন্যায়ভাবে বেআইনি পন্থায় কারাগারে খালেদা জিয়ার জন্য আদালত স্থাপন করেছে। এর মাধ্যমে তারা মানবতাবিরোধী কাজ করেছে। আওয়ামী লীগ নেতারা বলেছেন, জিয়াউর রহমান কারাগারে আদালত স্থাপন করেছেন। এটা ঠিক না, ওই সময় যে বিচার কাজ হয়েছে সেটি ছিল একটি মার্শাল ল’র অধীন। আজ যা হচ্ছে সেটি মানবতাবিরোধী।

বিএনপি চেয়ারপারসনকে উদ্ধৃত করে তিনি বলেন, খালেদা জিয়া কারাগারে যাওয়ার আগে বলেছেন, আমি হয়তো কারাগারে চলে যাব তাই আপনারা সব রাজনৈতিক দল, সংগঠনকে নিয়ে একটি বৃহত্তর ঐক্য গড়ে তুলবেন। আমরা তার নির্দেশে, সব রাজনৈতিক দলের সাথে আলোচনা করে চেষ্টা করছি একটি বৃহত্তর ঐক্য গড়ে তুলতে। সে নিয়ে কাজ করছি, সেটি প্রক্রিয়াধীন আছে, আমরা আশা করছি খুব দ্রুত সেটি সফল হবে।

ফখরুল মনে করেন, সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য গড়ে তোলা ছাড়া কোনো বিকল্প নেই। তাই দেশের স্বার্থে, জনগণের স্বার্থে, গণতন্ত্রের স্বার্থে সবাই কিছু ছাড় দিয়ে হলেও একটি বৃহত্তর ঐক্য গড়ে তুলতে হবে।

বিরোধীদল ছাড়া এদেশে কোনো নির্বাচন হবে না মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, এ দেশের জনগণ কখনও কোনো অন্যায়ের কাছে মাথা নোয়ায়নি। প্রবল শক্তিশালী পাকিস্তান সরকারের বিরুদ্ধে যুদ্ধ করে বিজয়ী হয়েছে।

আয়োজক সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ প্রমুখ বক্তৃতা করেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি