ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

খুলনায় প্রার্থীর সমর্থকদের গ্রেফতার না করতে হাইকোর্টের নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৩, ১৪ মে ২০১৮

গ্রেফতার সংক্রান্ত আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে খুলনা সিটি করপোরেশন নির্বাচনে কোনো রাজনৈতিক দলের নেতা-কর্মী, সমর্থক ও প্রচারণাকারীদের গণগ্রেফতার ও হয়রানি না করতে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত পুলিশের মহাপরিদর্শক, খুলনার পুলিশ কমিশনার ও পুলিশ সুপারকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

বিএনপির ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের করা এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের হাইকোর্ট বেঞ্চ সোমবার রুলসহ এ আদেশ দেয়।

গ্রেফতার সংক্রান্ত আপিল বিভাগের রায় অমান্য করে বিএনপির নেতা-কর্মী, সমর্থক, ভোটের প্রচারণাকারীদের খুলনা মহানগর পুলিশ কর্তৃক গণগ্রেফতার, হয়রানি করা কেন অবৈধ ও আইনগত কর্তৃত্ববর্হিভূত ঘোষণা করা হবে না, তা জানতে চাওয়া হয়েছে রুলে।

স্বরাষ্ট্র সচিব, নির্বাচন কমিশন, পুলিশের মহাপরিদর্শক, খুলনার পুলিশ কমিশনার ও পুলিশের সুপারকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

পরে মোতাহার হোসেন সাজু সাংবাদিকদের বলেন, জনস্বার্থে বিএনপির এক ভাইস চেয়ারম্যানের করা এই রিটটি মূলত দলীয় স্বার্থে। কারণ তারা সুনির্দিষ্ট মামলা ছাড়া কাউকে গ্রেফতার করা হয়েছে এমন একটি তথ্যও দেখাতে পারেননি। উভয়পক্ষে শুনানি শেষে আদালত গ্রেফতার সংক্রান্ত আপিল বিভাগের নির্দেশনা অমান্য করে খুলনায় গ্রেফতার বা হয়রানি না করতে পুলিশের মহাপরিদর্শক, খুলনার পুলিশ কমিশনার ও পুলিশের সুপারকে নির্দেশ দিয়েছে আদালত। একইসঙ্গে রুলও জারি করেছে।

এর আগে রোববার খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনকে কেন্দ্র করে দলের নেতা-কর্মীদের নির্বিচারে গ্রেফতারের অভিযোগ তুলে হাইকোর্টে রিট করে বিএনপির ভাইস চেয়ার‌ম্যান মো. শাহজাহান।

উল্লেখ্য, খুলনা সিটি করনপোরেশনের নির্বাচন কাল মঙ্গলবার।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি