ঢাকা, মঙ্গলবার   ২৮ মে ২০২৪

প্রশ্ন মির্জা ফখরুলের

গণমাধ্যম কি সঠিক দায়িত্ব পালন করছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:১৪, ২৮ আগস্ট ২০১৮

গণমাধ্যমক কি সঠিক ভূমিকা পালন করছে? এমন প্রশ্ন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি উপস্থিত সাংবাদিকদের এই প্রশ্ন করেন।

বেশ কিছুদিন ধরে জাতীয় ঐক্যের কথা বলে আসছেন, এ নিয়ে গণমাধ্যমে নানা ধরনের খবর আসছে সেই প্রক্রিয়া কতদূর? সাংবাদিকদের এমন প্রশ্নে বিএনপি মহাসচিব বলেন, আপনাদের গণমাধ্যমের ওপর আমাদের প্রচন্ড আস্থা। কিন্তু গণমাধ্যম কি তাদের সঠিক দায়িত্ব পালন করছেন? এমন এমন তারা রিপোর্ট করছেন, নিউজ দিচ্ছেন, যা বিভ্রান্ত সৃষ্টি করছে। যেগুলো সঠিক নয় সেগুলো আপনারা বলছেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘আপনারা (সাংবাদিকরা) তালিকা দিয়ে দিচ্ছেন সব মহলের। এটা আমার মনে হয় গণতন্ত্রকে সুসংহত করবার জন্য, রাষ্ট্রকে নির্মাণ করবার জন্য গণমাধ্যমের যে ভূমিকা সেই ভূমিকা সঠিকভাবে পালন করছেন না। এটা একটা ক্রান্তিকাল। এর ওপর নির্ভর করবে আগামী দিনগুলোতে এদেশে গণতন্ত্র থাকবে কী থাকবে না।’

ফখরুল বলেন, ‘বিএনপিকে ক্ষমতায় আসার জন্য নয়, মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য, গণতন্ত্রকে প্রতিষ্ঠা করবার জন্য এ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। এ নির্বাচনে যদি বিএনপি না যায় তাহলে সে নির্বাচন কখনই গ্রহণযোগ্য হবে না, কোনো দিন হতে পারে না। সুতরাং নির্বাচনটাকে অর্থবহ করার জন্য সরকারের সবচেয়ে বড় দায়িত্ব রয়েছে, সেই সঙ্গে গণমাধ্যম, সুশীল সমাজ সকলের দায়িত্ব রয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী আহমেদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন প্রমুখ উপস্থিত ছিলেন।

/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি