ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

গরমে স্বস্তিতে এয়ার কন্ডিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৪৯, ২৪ আগস্ট ২০২০ | আপডেট: ২২:২২, ২৬ আগস্ট ২০২০

কোভিড-১৯ বৈশ্বিক মহামারি বদল এনেছে মানুষের যাপিত জীবনে। এ মহামারি আগের দিনগুলোতে মানুষ স্বাচ্ছন্দ্যে বাইরে বেরিয়ে নির্মল বাতাস গ্রহণ করতে পারতো। কিন্তু, নতুন স্বাভাবিকতায় বর্তমানে এটি সম্ভবপর হয়ে উঠছে না। এ সময় প্রকৃতিতেও এসেছে পরিবর্তন, গরম যেন কমছেই না।

কোভিড-১৯ ও গরমের তীব্রতা-এ দু’য়ের মিশেলে নাকাল হয়ে পড়েছে মানুষের জীবন। আর এ শরতের সময় গুমোট থাকা ঘরে অস্বস্তি বেড়ে যায় বহুগুণে। তবে, এ সময়ে প্রশান্তি দিতে পারে এসি বা এয়ার কন্ডিশনার। 

অসহনীয় গরমের তীব্রতায় এসি আর কোনো বিলাস গৃহসামগ্রী নয় বরং বিবেচিত হচ্ছে প্রয়োজনীয় গৃহসামগ্রী হিসেবে। এসি কেনার ক্ষেত্রে মানুষ দাম, মান এবং বিদ্যুৎ খরচের বিষয়টিকেই প্রাধান্য দিয়ে থাকেন। পাশাপাশি, নতুন প্রযুক্তির সূচনা এবং উদ্ভাবনের সাথে সাথে ইলেকট্রনিকস পণ্যের স্বাস্থ্য ও পরিবেশগত প্রভাব নিয়েও ক্রেতারা আগের চেয়ে অনেক বেশি সচেতন। কিন্তু সাধ ও সাধ্যের মধ্যে ভালো ব্র্যান্ড বাছাই করতে গিয়ে অনেকেই দ্বিধায় পড়েন। 

ক্রেতাদের চাহিদা পূরণে বাজারে অনেক ব্র্যান্ডের এয়ার কন্ডিশনার রয়েছে। কিন্তু এসি কেনার আগে ক্রেতাদের ভেবে দেখা উচিৎ কয়েকটি নির্দিষ্ট বিষয়। যার মধ্যে রয়েছে: এসির সক্ষমতা, জ্বালানি সাশ্রয়ে দক্ষতা, দাম, বাতাসের মান এবং বিক্রয়োত্তর ও রক্ষণাবেক্ষণ সেবা। এক্ষেত্রে, আলোচ্য সুবিধাসমূহ নিয়ে এগিয়ে আছে সিঙ্গারের এয়ার কন্ডিশনারগুলো।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি