ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

গাধা-নিয়োগ পরীক্ষায়, দেওয়া হয়েছে ছবিসহ প্রবেশপত্র!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯, ২৮ এপ্রিল ২০১৮

ভারতের জম্মু ও কাশ্মীরের মানুষের মনে রসবোধ যে অন্য অঞ্চলের মানুষের চেয়ে কম নেই, তার প্রমাণ মেলে এ ঘটনাতেই। এক প্রতিবেদনে জানানো হয়, ভার টানার জন্যে কিছু গাধা নেওয়া হবে। পরীক্ষার মাধ্যমেই বেছে নেওয়া হবে পরিশ্রমী গাধাদের। আর সে পরীক্ষার জন্যে একটি গাধাকে দেওয়া হয়েছে পরীক্ষার প্রবেশপত্র।

সংবাদ সংস্থা পিটিআই জানায়,  জম্মু অ্যান্ড কাশ্মীর সার্ভিসেস সিলেকশন বোর্ড (জেকেএসএসবি) একটি বাদামী গাধার জন্যে পরীক্ষার প্রবেশপত্র প্রদান করেছে। শনিবার তার পরীক্ষা। গাধাটির প্রবেশপত্রের একটি ছবি ইতিমধ্যে ভাইরাল হয়েছে। সাংবাদিকরা আরও খবর পেতে কর্তৃপক্ষকে ফোনও করেছিল। কিন্তু তাদের কারো সঙ্গে কথা বলা সম্ভব হয়নি।

প্রবেশপত্রে পরীক্ষার্থীর ছবিও দেওয়া হয়েছে। এটা দেখে নেটিজেনরা হাস্য-কৌতুকে মেতে উঠেছেন। একজন লিখেছেন, এটা মজার ঘটনা হলেও আমাদের রাষ্ট্রীয় কর্মকর্তাদের দৈন্য মস্তিষ্কের চিত্র এতে ফুটে উঠেছে। আরেকজন লিখেছেন, পরীক্ষায় উপস্থিত হলে কী হবে? অন্যজন লিখেছেন, তাকে একটা সুযোগ দেওয়া হোক।

সঞ্জয় ঝা নামের এক টুইটার ব্যবহারকারী এ নিয়ে দারুণ মন্তব্য করেছেন-পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়া নিয়ে গাধাটির নিশ্চয়ই অনেক দুশ্চিন্তা হচ্ছে!

আরেকজনের টেনশন হলো, এই পরীক্ষার্থীকে বৈধতা দিতে কে স্বাক্ষর করেছেন?

জম্মু এবং কাশ্মীরে প্রথমবারের মতো এমন ঘটনা ঘটল। এর আগে ২০১৫ সালে বোর্ড অব প্রফেশনাল এন্ট্রান্স এক্সামিনেশন্স (বিওপিইই) একটি গরুর পরীক্ষার জন্য প্রবেশপত্র ইস্যু করেছিল।

সুত্র : এনডিটিভি

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি