ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

গোল আর পালটা গোলে পয়েন্ট ভাগাভাগি পর্তুগাল-স্পেনের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০২:২৮, ১৬ জুন ২০১৮

গোল আর পালটা গোলে শেষ পর্যন্ত নিজেদের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হলো পর্তুগাল ও স্পেনকে। বি-গ্রুপের দ্বিতীয় ম্যাচে ৩-৩ গোলে ড্র হয় পর্তুগাল ও স্পেনের মধ্যেকার ম্যাচ।

 

রাশিয়ার ফিশট স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার মধ্যরাত ১২ টায় শুরু হয় ‘হাই ভোল্টেজ’ এই ম্যাচ। ম্যাচ শুরুর পর থেকেই একে অপরের শিবিরে হামলে পরে দুই দল। চতুর্থ মিনিটেই পেনালটি থেকে পর্তুগালকে ‘লীড’ এনে দেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। আর এই গোল পরিশোধ করতে স্পেন সময় নেন ২০ মিনিট। ২৪ তম মিনিটে স্পেনকে সমতা এনে দেন দিয়েগো কোস্টা। তবে প্রথমার্ধের ৪৪ মিনিটে পর্তুগাল ও নিজের জন্য দ্বিতীয় গোলটি করেন রোনালডো। আর এতেই ২-১ এ এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল। 

 

তবে ম্যাচের প্রথমার্ধ যদি হয় পর্তুগালের তবে দ্বিতীয়ার্ধ স্পেনের। অন্তত শুরুটা তো অবশ্যই। ৫৫ মিনিটে স্পেনকে দ্বিতীয় দফায় সমতায় ফেরান কোস্টা। সতীর্থ সার্জিও বাস্কেটের হেড থেকে বাড়িয়ে দেওয়া বল পায়ের খোঁচায় পর্তুগাল জালে জড়িয়ে দেন কোস্টা।

 

এর ঠিক তিন মিনিট পরেই পর্তুগালের জালে তৃতীয়বারের মতো বল জড়ায় স্পেন। এবারের গোলের নায়ক নাচোস। ডি-বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে পর্তুগীজ গোলরক্ষক রুই প্যাট্রিসিও-কে পরাস্ত করেন তিনি। দূরবর্তী গোল পোস্টে লেগে জালের দেখা পায় বল।

 

তবে যে ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আছে সে ম্যাচে শেষ বাঁশির আগে কিছুই বলা যায় না। নির্ধারিত ৯০ মিনিটের দুই মিনিট আগে ফ্রী-কিক থেকে আরেক দৃষ্টি নন্দন শটে দলকে নিশ্চিত পরাজয়ের হাত থেকে রক্ষা করেন ‘সিআর-সেভেন’। বিশ্বের সবথেকে দামী এই খেলোয়াড় দলকে রক্ষা করার পাশাপাশি অর্জন করেন বিশ্বকাপ আসরে হ্যাটট্রিক করার অনন্য গৌরব।

 

নির্ধারিত সময় গড়িয়ে অতিরিক্ত সময়ে আরও দুই মিনিট খেলা হলেও আর কোন দলই গোলের দেখা না পেলে শেষ পর্যন্ত অমিমাংসিত অবস্থায়ই শেষ হয় ম্যাচ। পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়তে হয় পর্তুগাল ও স্পেনকে।

 

ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনালডো।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি