ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

গোলাম মাওলা রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২১, ২১ ডিসেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালী-৩ আসনের ঐক্যফ্রন্ট প্রার্থী গোলাম মাওলা রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) রাতে গলাচিপা থানায় মামলাটি দায়ের করেন আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির যুগ্ম-আহ্বায়ক ও গলাচিপা মহিলা কলেজের সহযোগী অধ্যাপক মেহেদী মাসুদ। মামলা নম্বর-১৪। মামলায় গোলাম মাওলা রনিসহ মোট ৬ জনকে আসামি করা হয়েছে।

গলাচিপা থানার ওসি আখতার মোর্শেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, গোলাম মাওলা রনিসহ মোট ৬ জনকে এ মামলায় আসামি করা হয়েছে। তবে কাউকে এখনও গ্রেপ্তার করা হয়নি।

সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়া এক টেলি কথোপকথনের সূত্র ধরে রনির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি হয়েছে।

মামলা প্রসঙ্গে জানতে চাইলে গোলাম মাওলা রনি জানান, আমি এখনও পর্যন্ত মামলার বিষয়ে পুরোপুরি অবগত নই। তবে লোকমুখে শুনেছি। যদি মামলা হয়ে থাকে তাহলে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলবো।

মামলায় বাকি আসামিরা হলেন- জেলা বিএনপির সহ-সভাপতি শাহজাহান খান, রনির ভাই সরোয়ার হোসেন, শ্যালক মকবুল হোসেন, চিকনিকান্দি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শিপলু খান ও শাহ আলম সানু।

রনির বিরুদ্ধে দায়ের করা মামলার এজাহারে বলা হয়, গত ১৫ ডিসেম্বর দুপুরে গলাচিপা টিঅ্যান্ডটি সড়কে গোলাম মাওলা রনির স্ত্রীসহ তার পরিবারের সদস্যরা আত্মঘাতী ঘটনা ঘটিয়ে আইনশৃঙ্খলার অবনতি করে নিরাপত্তা বিঘ্নিত করে। মোবাইলে তার কথোপকথন ফেইসবুকে ভাইরাল হলে জনমনে ভীতির সৃষ্টি হয়, যা আসন্ন নির্বাচনে বিরূপ প্রভাব ফেলতে পারে।

মামলার বিষয়ে প্রশ্ন করা হলে গোলাম মাওলা রনি বলেন, হাই কোর্টের নির্দেশনা আছে যে ক্ষতিগ্রস্তরা ছাড়া একই ঘটনায় অন্য কোনো পক্ষ মামলা করতে পারবে না। এখানে আমার স্ত্রীসহ পরিবারের লোকজন ক্ষতিগ্রস্ত হয়েছে। সে ঘটনায় আমার স্ত্রীর অভিযোগ থানা পুলিশ গ্রহণ না করে আইন লংঘন করেছে। উল্টো আমাদের বিরুদ্ধে একটি সাজানো মামলা দায়ের করা হয়েছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি