ঢাকা, বুধবার   ০১ মে ২০২৪

গ্রহণযোগ্য ও পরিচ্ছন্ন প্রার্থী নিয়ে জনগণের দ্বারে আওয়ামী লীগ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৫, ২৫ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী বাছাইয়ে পরিচ্ছন্ন ভাবমূর্তি, ভোটারদের কাছে গ্রহণযোগ্য ও জয়ের সম্ভাবনা রয়েছে- এমন মুখ বেছে নিয়েছে আওয়ামী লীগ।

কয়েকজন হেভিওয়েট নেতা যেমন বাদ পড়েছেন, তেমনি যোগ হয়েছে অনেকগুলো নতুন মুখ। নেতাকর্মীরা আশা করেছেন, বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে আবারও সরকার গঠন করবে আওয়ামী লীগ।

রোববার সকালে উৎসবমুখর পরিবেশে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের দলীয় প্রত্যায়নের চিঠি দেয়ার কার্যক্রম।

বিগত দিনের কার্যক্রম বিবেচনায় মনোনয়ন বঞ্চিত হয়েছেন আওয়ামী লীগের বেশ কয়েকজন হেভিওয়েট নেতা।

বাদ পড়াদের তালিকায় রয়েছেন ঢাকা-১৩ আসনের বর্তমান সাংসদ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, কক্সবাজার-৪ আসনের আব্দুর রহমান বদি, মাদারীপুর-৩ আসনের আ ফ ম বাহাউদ্দিন নাসিম। এছাড়াও রয়েছেন টাঙ্গাইলের আমানুর রহমান রানা।

অন্যদিকে নতুনদের মধ্যে যুক্ত হয়েছেন জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নড়াইল-২ আসন থেকে মনোনয়ন দেয়া হয়েছে তাকে। মাদারীপুর-৩ আসনে মনোনয়ন পেয়েছেন ড. আবদুস সোবহান গোলাপ। চট্টগ্রাম-৯ আসন থেকে মনোনয়ন পেয়েছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান নওফেল। কক্সবাজার-৪ আসনে মনোনয়ন পেয়েছেন শাহানা আক্তার চৌধুরী। মাগুরা-১ আসনে পেয়েছেন সাইফুজ্জামান শিখর। এছাড়া হবিগঞ্জের একটি আসন থেকে মনোনয়ন পেয়েছেন সাবেক গভর্নর ডক্টর ফরাসউদ্দিন। শরিয়তপুর-২ এ এনামুল হক শামীম ও ঢাকা-১৩ আসনে সাদেক খান।

এছাড়া সাবেক আইজিপি নূর মোহাম্মদ কিশোরগঞ্জ-২, ইঞ্জিনিয়ার মোজাফফর জামালপুর-৫, ইকবাল হোসেন অপু শরীয়তপুর-১, অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম টাঙ্গাইল-৮, শ ম রেজাউল করিম পিরোজপুর-১ আসন থেকে মনোনয়ন পেয়েছেন।

খুলনা-২ আসনে মনোনয়ন পেয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ভাই শেখ আবু নাসেরের ছেলে শেখ জুয়েল।

রোববার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করেছে দলটি। এতে ২৩০টি আসনের প্রার্থীদের নাম জানানো হলেও আরও ৭০টি আসন শরীকদের জন্য রাখা হয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

রোববার দুপুরে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের ২৩০ জনকে মনোনয়নের চিঠি দেয়া হচ্ছে। তবে মহাজোটের শরিকদের জন্য ৬০-৭০টি আসন ছেড়ে দেয়া হয়েছে। তবে শরিক দলের কাদের মনোনয়ন দেয়া হয়েছে, সে বিষয়ে কোনো কথা বলতে চাননি ওবায়দুল কাদের।

ভিডিও:

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি