ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪

চাঁদাবাজির তৃতীয় মামলায় জামিন পেলেন ডা. জাফরুল্লাহ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৫, ২২ অক্টোবর ২০১৮

সাভারের আশুলিয়া থানায় দায়ের হওয়া চাঁদাবাজি ও জমি দখলের তৃতীয় মামলায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। এক জামিন আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মহিউদ্দিন শামীমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ জামিন আদেশ দেন।

আদালতে তার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, এ কে এম এহসানুর রহমান প্রমুখ। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

এর আগে গত ২১ অক্টোবর রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে আবারও চাঁদাবাজি ও জমি দখলের অভিযোগে মামলা হয়। সেলিম আহমেদ নামে এক ব্যক্তি বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। এ নিয়ে আশুলিয়া থানায় জাফরুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে একই ধরনের অভিযোগে মোট তিনটি মামলা দায়ের করা হলো।

এ মামলাতেও জাফরুল্লাহ চৌধুরীকে প্রধান আসামি করে গণবিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দেলোয়ার হোসেন, পরিচালক সাইফুল ইসলাম শিশির ও আওলাদ হোসেনের নাম উল্লেখসহ আরও বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

মামলার এজাহারে বলা হয়, গণস্বাস্থ্য কেন্দ্রের পাশে সেলিম আহমেদ জমি কিনে ভোগ দখল করে আসছিলেন। তবে গত কয়েক মাস যাবৎ ওই জমি দখল করে নেওয়ার জন্য পাঁয়তারা করে আসছে জাফরুল্লাহ’র লোকেরা। এছাড়া, জমির মালিকের কাছে মোটা অংকের টাকা দাবি করেন তারা।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি