ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

চাকরিতে বয়সীমা রাখবে না ঐক্যফ্রন্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৩, ১৭ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১২:৩৩, ১৭ ডিসেম্বর ২০১৮

ঘোষিত নির্বাচনি ইশতেহারে চাকরিতে যোগদানের কোনো বয়সসীমা রাখবে না বলে জানিয়েছে জাতীয়  ঐক্যফ্রন্ট। ইশতেহারে বলা হয়, পুলিশ ও সামরিক বাহিনী ব্যতীত অন্যসব চাকরিতে প্রবেশের কোনো বয়সসীমা থাকবে না।

সোমবার ঢাকার পূর্বানী হোটেলে বিরোধী দলগুলোর জোট জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন তাদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। এ সময় তারা ক্ষমতায় গেলে চাকরিতে প্রবেশের বয়সসীমা রাখা হবে না বলে প্রতিশ্রুতি দেন। কোটা ব্যবস্থার পুনর্বিন্যাসের প্রতিশ্রুতি থাকছে তাদের এই ইশতেহারে।

এ সময় অন্যান্য নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন মীর্জা ফখরুল ইসলাম আলমগীর, সুব্রত চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, ড, জাফরুল্লাহ চৌধুরী, কাদের সিদ্দিকী, রেজা কিবরিয়া প্রমুখ।

শিক্ষিত তরুণ প্রজন্ম ও তাদের কর্মসংস্থান, জনগণের চাহিদা এবং একটি ইনক্লুসিভ সমাজ গঠনের জন্য নিজেদের পরিকল্পনা ও ভাবনার আলোকে ইশতেহার চূড়ান্ত করেছে জাতীয় ঐক্যফ্রন্ট।

তরুণদের বিশেষ গুরুত্ব দিয়ে এ ইশতেহার তৈরি করছে জাতীয় ঐক্যফ্রন্ট। চাকরিতে প্রবেশের বয়স ৩৫; এর সঙ্গে মিল রেখে অবসরের বয়স বাড়ানো, কোটার যৌক্তিকীকরণ হবে।

শিক্ষা ক্ষেত্রে কোনো বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান থাকবে না। পর্যায়ক্রমে সব সরকারি করা হবে। বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠান ও শিক্ষকদের চাকরি পর্যায়ক্রমে জাতীয়করণ করা হবে।

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি