ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

চুক্তি লঙ্ঘনের অভিযোগে মাস্কের বিরুদ্ধে মামলা টুইটারের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১২, ১৩ জুলাই ২০২২

সম্প্রতি টেসলার প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক চার হাজার চারশ কোটি ডলারে টুইটার কিনে নেওয়ার চুক্তি বাতিল করেছেন। এ অভিযোগে তার বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের আদালতে মামলা করেছে টুইটার কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১২ জুলাই) টুইটার ডেলাওয়্যার কোর্ট অফ চ্যান্সেরিতে এলন মাস্কের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলায় ডেলাওয়ার আদালতকে টুইটারের শেয়ারপ্রতি ৫৪ দশমিক ২০ ডলার একীভূতকরণ সম্পন্ন করার জন্য বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিকে আদেশ দিতে আহ্বান জানিয়েছে। 

টুইটার বলেছে, “মাস্ক, একটি বাধ্যতামূলক একীকরণ চুক্তিতে প্রবেশ করার পরে, এখন টুইটার এবং এর স্টকহোল্ডারদের প্রতি তার বাধ্যবাধকতা মানতে অস্বীকার করেছেন। কারণ তিনি যে চুক্তিতে স্বাক্ষর করেছেন তা তার ব্যক্তিগত স্বার্থ পূরণ করে না।”

তবে এদিকে, টুইটারের মামলাটি প্রত্যাশিত ছিল যখন গত সপ্তাহের শেষের দিকে মাস্ক বলেছিলেন যে, তিনি আর সামাজিক নেটওয়ার্ক প্ল্যাটফর্ম টুইটার কেনার পরিকল্পনা করছেন না।  

মাস্ক টুইটার প্ল্যাটফর্মকে উদ্ধৃত করে দাবি করেছেন যে, টুইটার তাকে চুক্তিটি মূল্যায়ন করার জন্য প্রয়োজনীয় তথ্য দেয়নি।

এ বিষয়ে বিশ্ব গণমাধ্যম জানাচ্ছে, ওয়াল স্ট্রিটের ইতিহাসে মাস্কের বিরুদ্ধে মামলাটি সবচেয়ে বড় আইনি লড়াইগুলোর একটি হতে যাচ্ছে, যেখানে ব্যবসায় জগতের সবচেয়ে বর্ণিল উদ্যোক্তাদের একজন (এলন মাস্ক) জড়িত হয়েছেন।
সূত্র: সিএনবিসি
আরএমএ/ এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি