ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

‘ছাত্রজীবনে বক্তৃতা দিতে উঠলে আমার পা কাঁপত’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১১, ১৮ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২৩:২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৮

ছাত্রজীবনে বক্তৃতা দিতে উঠলে পা কাঁপত বলে জানালেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। তিনি বলেন, আমি বক্তৃতা দিতে ভয় পেতাম।

আজ মঙ্গলবার ঢাকাস্থ আনোয়ারা সমিতির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রাজধানীর মালিবাগে একটি কমিউনিটি সেন্টারে এটি অনুষ্ঠিত হয়।

প্রতিমন্ত্রী বলেন,আমার বাবা ( আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আাক্তারুজ্জামান চৌধুরী বাবু) ১৯৯৩ সালে একটি রাজনৈতিক মামলায় গ্রেফতার হন। আওয়ামী লীগ সভানেত্রী ও আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তখন আমাকে এলাকার রাজনৈতিক দিক দেখার দায়িত্ব দেন। কিন্তু আমি বক্তৃতা দিতে পারতাম না। বক্তৃতা দিতে গেলেই আমার হাঁটু কাঁপা শুরু হত।

প্রতিমন্ত্রীর এমন বক্তব্যে উপস্থিত দর্শকদের মধ্যে হাসির পরিবেশ সৃষ্টি হয়। প্রতিমন্ত্রী নিজেও হাসতে হাসতে বলেন, আমার এক ভাই তখন আমাকে সহযোগিতা করত। মঞ্চে উপস্থিত শাহাজাদা মহিউদ্দিনকে ( সাবেক পরিচালক, অগ্রনী ব্যাংক) দেখিয়ে তিনি বলেন, শাহাজাদা মহিউদ্দিন হ্যাজাকের আলোয় আমাকে বক্তৃতা লিখে দিতো আর আমি পড়তাম।

প্রতিমন্ত্রী এ সময় বলেন, এলাকার উন্নয়নে সবার সমান অংশীদারিত্ব দরকার। কাউকে অসম্মান করা বা কাউকে অবহেলা করা আমার বাবার শিক্ষা নয়।

উল্লেখ্য, মরহুম আক্তারুজ্জামান চৌধুরী বাবু মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক। চট্টগ্রামে তার জুপিটার হাউস থেকে মুক্তিযুদ্ধকালীন বিভিন্ন কর্মকাণ্ড পরিচালিত হতো।

আআ/ এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি