ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জরিমানার বৈধতা চ্যালেঞ্জ করে সহজ ডটকমের রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৮, ২৬ জুলাই ২০২২ | আপডেট: ২০:১১, ২৬ জুলাই ২০২২

বাংলাদেশ রেলওয়ের অব্যবস্থাপনা নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী মো. মহিউদ্দিন হাওলাদার রনির অভিযোগের ভিত্তিতে সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। তবে এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করেছে সহজ ডটকম।

মঙ্গলবার (২৬ জুলাই) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সহজ ডটকমের পক্ষে এ রিট দায়ের করেন ব্যারিস্টার তানজিবুল আলম।

ঢাবি শিক্ষার্থী মহিউদ্দিন রনি জানান, গত ১৩ জুন রাজশাহী ভ্রমণের জন্য বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইটে ঢাকা-রাজশাহীর টিকিট কাটার চেষ্টা করেন তিনি। এরপর তাকে অনলাইন পেমেন্ট সিস্টেমে বিকাশ থেকে ভেরিফিকেশন কোড পাঠানো হয়। কিন্তু পিন নম্বর দিয়ে সেটা নিশ্চিত করার আগেই বিকাশ অ্যাকাউন্ট থেকে টিকিটের মূল্য কেটে নেয়া হয়।

ওই ঘটনার পর ভুক্তভোগী ওই শিক্ষার্থী দ্রুত কমলাপুর রেলস্টেশনে রেলওয়ের সার্ভার রুমে অভিযোগ করেন। সেখান থেকে কারণ হিসেবে জানানো হয়- সিস্টেমের কারণে এমন হয়েছে। তবে ১৫ দিনের মধ্যে টাকা ফেরত না পেলে অভিযোগ করতে বলা হয়।

রনির অভিযোগ, তখন তার চোখের সামনে মোবাইল অ্যাপের মাধ্যমে তার বুকিং করা ৬৮০ টাকার আসনটি আরেক যাত্রীর কাছে ১ হাজার ২০০ টাকায় বিক্রি করেন স্টেশনের কম্পিউটার অপারেটর। এরপর ভোক্তা অধিকার অধিদফতরে ১৪ ও ১৫ জুন দুইবার অভিযোগ করেন তিনি।

সেইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের শিক্ষার্থী রনি কমলাপুর রেলস্টেশনের টিকিট কাউন্টারের সামনে অবস্থান কর্মসূচি পালন শুরু করেন।

এদিকে রনির অভিযোগের পর গত ২০ জুলাই জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সভাকক্ষে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে রেলের টিকিট বিক্রির দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান সহজ ডটকমকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

সেইসঙ্গে অবস্থান কর্মসূচি স্থগিত করেন রনি।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি