ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

দার্জিলিংয়ে বুনো হাতির আক্রমণ

জাসদ নেতা কনক নিহত

প্রকাশিত : ১১:৪০, ২৬ জানুয়ারি ২০১৯

বুনো হাতির ছবি তুলতে গিয়ে আর বাড়ি ফেরা হলো না জাসদ কেন্দ্রীয় কমিটির গণমাধ্যম বিষয়ক সম্পাদক সৈয়দ সাইমুন কনকের। হাতির তাণ্ডবে নিমেষেই শেষ হয়ে গেল একটা তাজা প্রাণ।

প্রিয়তমা স্ত্রী ও বন্ধুদের সঙ্গে একান্তে কিছুটা সময় কাটাতে ভরতে ভ্রমণে গিয়েছিলেন তিনি। নাগরিক কোলাহল থেকে কিছুটা দূরে গিয়ে জীবনকে উপভোগ করতে চেয়েছিলেন তিনি। কিন্তু নিষ্ঠুর নিয়তি তাকে অকালে এভাবেই নিয়ে গেলেন।

গত ২০ জানুয়ারি সকাল ৮টা ৫৫ মিনিটে নিজের ফেসবুক ওয়ালে একটি স্ট্যাটাস দেন কনক। সেখানে তিনি লেখেন- ‘চললাম ... নাগরিক কোলাহল থেকে বহুদূরে ডুয়ার্সের পাহাড় আর জঙ্গলে।’

এসময় স্ত্রীর সঙ্গে দার্জিলিংয়ের বেশ কয়েকটি ছবিও তিনি ফেসবুকে প্রকাশ করেন। কিন্তু শুক্রবার বিকেলে ভারতের দার্জিলিং জেলার ডুয়ার্সে বেড়াতে গিয়ে বন্য হাতির আক্রমণে অকালে না ফেরার দেশে পাড়ি জমান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) কেন্দ্রীয় কমিটির সাবেক কার্যকরী সভাপতি প্রয়াত নূর আলম জিকুর বড় ছেলে সৈয়দ সাইমুন কনক। এক সপ্তাহ আগে স্ত্রী ও বন্ধুদের সঙ্গে দার্জিলিংয়ে বেড়াতে গিয়েছিলেন তিনি।

নিহতের ঘনিষ্টজন সূত্রে জানা গেছে, শনিবার সকালে ময়নাতদন্ত শেষে আজই মরদেহ বিমানযোগে ঢাকায় নিয়ে আসা হবে। এরপর জানাজা শেষে মরদেহ ঢাকাতেই দাফন করার কথা রয়েছে।

উল্লেখ্য, সাইমুন কনক ব্যক্তিজীবনে এক সন্তানের জনক। তার একমাত্র ছেলে ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অনার্সের ছাত্র। কনক পুরান ঢাকার সদরঘাট-ওয়াইজঘাট এলাকার নবাববাড়ি সংলগ্ন পৈত্রিক বাড়িতে বসবাস করতেন।

এসএ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি