ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

ঢাবিতে আবারও ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৪, ২৬ মে ২০২২ | আপডেট: ১৩:৫৪, ২৬ মে ২০২২

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আবারও সংঘর্ষে জড়িয়েছে ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীরা। ঘটনায় সাংবাদিকসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা যায়।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে ছাত্রদলের নেতাকর্মীরা মিছিল নিয়ে বের হলে তাদের ধাওয়া দেয় ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের নেতাকর্মীরা।

জানা যায়, হাইকোর্টের সামনে থেকে ছাত্রদল নেতাকর্মীরা এবং কার্জন হলের সামনে থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হলে তাদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ শুরু হয়।

ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে ছাত্রদল নেতাকর্মীরা হাইকোর্টের ভেতরে ঢুকে যায়। এ সময় ছাত্রলীগ-ছাত্রদল উভয় পক্ষের হাতেই লাঠিসোটা দেখা যায়।

এর আগে গত মঙ্গলবারও (২৪ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল-ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়েছিল। আহত হয়েছিলেন দু'পক্ষের অন্তত ৩০ জন। 

ছাত্রদল অভিযোগ করেছিল, বিশ্ববিদ্যালয় প্রশাসনের মদদে তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে হামলা করেছে ছাত্রলীগ। অপরদিকে ছাত্রলীগ বলেছে, বহিরাগতদের নিয়ে ছাত্রদল ক্যাম্পাসে প্রবেশের চেষ্টা করলে সাধারণ শিক্ষার্থীরা প্রতিহত করেন।

নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের এই হামলার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছিল ছাত্রদল। বৃহস্পতিবার ও শুক্রবার দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান (কলেজ ও বিশ্ববিদ্যালয়), জেলা ও মহানগর পর্যায়ে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছিল সংগঠনটি।

পূর্বঘোষিত কর্মসূচী অনুযায়ী বৃহস্পতিবার বেলা পৌনে ১২টায় বিশ্ববিদ্যালয় এলাকায় বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। এসময় তাদের হাতে লাঠিসোটা দেখা যায়। তাদের সেই মিছিল কিছুদূর এগোতেই ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ধাওয়া দেয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি