ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষা বাতিল চেয়ে রিট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:০২, ২১ অক্টোবর ২০১৮ | আপডেট: ১৪:০৪, ২১ অক্টোবর ২০১৮

২০১৮-১৯ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা বাতিল করে পুনরায় গ্রহণের নির্দেশনা চেয়ে হাইকোটে রিট করা হয়েছে।

রোববার আইনজীবী ইউনুছ আলী আকন্দ এ রিট দায়ের করেন। ঢাবির ২০১৮-১৯ সেশনের ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা কেন অবৈধ ও বাতিল ঘোষণা করা হবে না-তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়।

এর আগে গত ১৮ অক্টোবর ঢাবি ‘ঘ’ ইউনিটের পরীক্ষার ফল বাতিল এবং ঢাবি উপাচার্যের পদত্যাগ চেয়ে সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিশ পাঠান ইউনুছ আলী আকন্দ। শিক্ষা মন্ত্রণালয় সচিব ও ঢাবি উপাচার্যের প্রতি পাঠানো সে নোটিশের জবাব না পাওয়ায় হাইকোর্টে রিট দায়ের করেন তিনি।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর শুক্রবার ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। কিন্তু পরীক্ষা শুরুর পৌনে এক ঘণ্টা আগে হাতে লেখা প্রশ্ন ফাঁস হয় বলে অভিযোগ পাওয়া গেছে। হাতে লেখা প্রশ্নের বাংলায় ১৯টি, ইংরেজিতে ১৭টি এবং সাধারণ জ্ঞানের ৩৬টি প্রশ্ন হুবহু মিলে যায়। এর ফলে ভর্তি পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগ এনে পরীক্ষা বাতিলের দাবি তোলে প্রগতিশীল ছাত্র সংগঠনগুলো। আর প্রশ্নফাঁসের এমন বিতর্কের মধ্যেই গত মঙ্গলবার ফলাফল প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি