ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

তুমি কি সেই আগের মতোই আছো : সেতুমন্ত্রীকে ওমর ফারুক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২১, ২৮ আগস্ট ২০১৮

‘তুমি কি সেই আগের মতোই আছো, নাকি অনেক খানি বদলে গেছো, জানতে ইচ্ছে করে, খুব জানতে ইচ্ছে করে।’ ভারতের বিখ্যাত শিল্পী মান্না দে’র গানের এ কথাগুলো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে গাইলেন যুবলীগের চেয়ারম্যান মো. ওমর ফারুক চৌধুরী।

আজ মঙ্গলবার ঢাকা মহানগর নাট্যমঞ্চে আওয়ামী যুবলীগ আয়োজিত শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় সড়ক-মহাসড়কের সমস্যার কথা তুলে ধরে তিনি এ গান গান।

সেতুমন্ত্রীর উদ্দেশ্যে ওমর ফারুক চৌধুরী বলেন, সড়ক-মহাসড়কে নসিমন-করিমনসহ ছোট ছোট যানবাহন নিষিদ্ধ করেছেন, ভালো কথা। ছোট যান চলাচলের বিকল্প কিছু না করেই এটা যে করলেন তাতে কাজটা কি খুব ভালো হয়েছে? এ কাজ যে করেছেন, তাহলে আমার স্ত্রী অসুস্থ হলে তাকে হাসপাতালে নেব কী করে? আমার মেয়েটা কি ট্রাকে করে কলেজে যাবে? আমার বাড়িতো মহাসড়কের পাশে, আমি চলাচল করবো কেমন করে? মহাসড়কের পাশে যারা বসবাস করে তাদের জন্য কোনো বিকল্প রাস্তা তো রাখেননি।

যুবলীগ চেয়ারম্যান বলেন, ঈদের আগে দু’দিনের ব্যবধানে ৮০০ লোককে জামিন দেওয়া হলো, মিনিটে কতজন জামিন পেয়েছেন তা জানতে ইচ্ছে করে।

সচিবালয়ের চারপাশে এরা কারা? তা জানতে ইচ্ছে করে। সচিবালয়ের গায়ে তথ্য মন্ত্রণালয়ের সাইনবোর্ডসহ বিভিন্ন মন্ত্রণালয়ের সাইনবোর্ড কেন? এসব প্রশ্ন ও বিবেকের জ্বালা মেটানোর জন্য আপনাকে আজ ডেকে এনেছি।’

তার পরে ওবায়দুল কাদের বক্তব্য দেন। কিন্তু ওমর ফারুক চৌধুরীর প্রশ্নগুলোর সরাসরি কোনো জবাব দেননি তিনি।

সেতুমন্ত্রী শুধু বলেন, ‘আমার কোনো গাফিলাতি নেই, কোনো অবহেলা নেই। তারপরও আমার ভুলত্রুটি থাকতে পারে। আমি তো মানুষ। তবে এটা বলতে পারি যে, গত সাত বছরে সড়কের জন্য যেসব মেগাপ্রকল্প নেওয়া হয়েছে, তা আমারই হাতে নেয়া। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী কাজ করে যাচ্ছি। আপনি নিজেও জানেন, এ কাজগুলো করা খুব কঠিন।’

যুবলীগ চেয়ারম্যানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন যুবলীগের যুগ্ম সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, প্রেসিডিয়াম সদস্য মোতাহার হোসেন সাজু, আনোয়ারুল ইসলাম, অধ্যাপক আমজাদ হোসেন, ড. আহমেদ আল কবির, বেলাল হোসাইন, আতাউর রহমান, ঢাকা মহানগর উত্তর যুবলীগের সভাপতি মাইনুল হোমেন খান নিখিল, দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন সম্রাট, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি