ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

‘ত্রাণ নিয়ে বিক্ষোভে ইন্ধন’ তথ্যমন্ত্রী এমন বক্তব্য দেননি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:১০, ১৯ এপ্রিল ২০২০ | আপডেট: ২১:১১, ১৯ এপ্রিল ২০২০

ত্রাণে অনিয়ম নিয়ে ভাড়া করা লোক বিষয়ে কোনো দলের নাম উল্লেখ করে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ কোনো বক্তব্য দেননি বলে এক তথ্য বিবরণীতে জানানো হয়েছে।

ত্রাণের জন্য বিক্ষোভ লোক ভাড়া করে, দাবি তথ্যমন্ত্রীর- এমন শিরোনামে নিউজ প্রকাশিত হলে মিশ্র প্রতিক্রিয়া শুরু হয়। খবরে বিএনপি বা জাসদ লোক ভাড়া করে ইন্ধন দিচ্ছে এমন তথ্য প্রকাশ করা হয়।  

ফলে রোববার এক তথ্য বিবরণীতে বলা হয়, ত্রাণ নিয়ে বিক্ষোভে ‘বিএনপি’র ইন্ধন রয়েছে- তথ্যমন্ত্রীকে উদ্ধৃত করে এমন ভুল সংবাদ পরিবেশন করেছিল বাসস, তবে তা প্রত্যাহারও করে নেওয়া হয়েছিল।

ভুল সংবাদ প্রকাশে সংশ্লিষ্ট রাষ্ট্রায়ত্ত সংবাদ সংস্থা বাসসের সেই প্রতিবেদকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানানো হয় তথ্য বিবরণীতে।

তথ্য বিবরণীতে উল্রেখ করা হয়, ‘গত ১৭ এপ্রিল বাংলাদেশ সংবাদ সংস্থা থেকে 'বাসস দেশ-৬: দেশের বর্তমান পরিস্থিতিতে বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশে বিএনপি'র ইন্ধন' শিরোনামে ভুল সংবাদ পরিবেশিত হয়। কিছুক্ষণ পরই সংবাদটি প্রত্যাহার করা হয়, কারণ তথ্যমন্ত্রী এধরণের কোনো বক্তব্য দেননি।

তথ্যগত ভুল থাকায় বাসস সংবাদটি সেদিনই প্রত্যাহার করে সাথে সাথে সংশোধিত সংবাদ প্রকাশ করেছে এবং তথ্যমন্ত্রীর নির্দেশে সংশ্লিষ্ট প্রতিবেদকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

এসত্ত্বেও কয়েকটি গণমাধ্যমে উক্ত ভুল সংবাদের সূত্র ধরে সংবাদ প্রকাশিত হয়, যার প্রেক্ষিতে একটি রাজনৈতিক দলের পক্ষ থেকে বিবৃতিও এসেছে।

আরও জানানো হয়, ‘সংবাদটিতে উল্লিখিত 'ভাড়াকরা লোক দিয়ে ত্রাণের জন্য বিক্ষোভ করায় বিএনপি'র ইন্ধন' এবং ত্রাণে অনিয়মে বিএনপি বা জাসদ বা অন্য কোনো রাজনৈতিক দলের নাম উল্লেখ করে তথ্যমন্ত্রী কোনো বক্তব্য দেননি। তার বক্তব্যের অডিও-ভিডিও রেকর্ড সংরক্ষিত রয়েছে ও বিভিন্ন গণমাধ্যমে প্রচারিত হয়েছে, যেখানে এ ধরণের কোন বক্তব্যের অস্তিত্ব নেই বিধায় এবিষয়ে আর কোনো বিভ্রান্তির অবকাশ নেই।’

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি