ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

দুর্নীতি মামলায় জামিন বাড়ল খালেদার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৩, ২৮ মার্চ ২০১৮ | আপডেট: ১৩:০৬, ২৮ মার্চ ২০১৮

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের মেয়াদ আগামী ৫ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছেন আদালত। খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া এ তথ্য জানান।

আজ বুধবার ঢাকার ৫নং বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ আদেশ দেন। অসুস্থতার কারণে কারাগার থেকে খালেদা জিয়া আদালতে হাজির হতে না পারায় এ আদেশ দেওয়া হয়।

সানাউল্লাহ মিয়া বলেন, ‘আমরা আশা করেছিলাম ম্যাডামকে (খালেদা জিয়া) আদালতে হাজির করা হবে। কিন্তু (খালেদা) উনার কাসটডিতে বলা হচ্ছে (খালেদা) উনি অসুস্থ। এ জন্য আমরা খুবই চিন্তিত এবং উদ্বিগ্ন।’

ঢাকা মহানগর পিপি আব্দুলাহ আবু জানান, খালেদা জিয়াকে আজ আদালতে হাজির করার সব প্রস্তুতি আমাদের ছিল কিন্তু কারাগারের চিকিৎসকরা জানিয়েছেন খালেদা জিয়া অসুস্থ। তাকে বাইরে বের করা যাবে না। তাই সকল প্রস্তুতি নেওয়ার পরও আজ তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।

এদিকে খালেদা জিয়াকে আদালতে হাজির করা উপলক্ষ্যে আজ বুধবার সকাল থেকেই আদালত প্রাঙ্গনে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছিল।  সেখানে পুলিশ ও র্যাব সদস্যদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে।

এর আগে গত ১৩ মার্চ খালেদা জিয়াকে যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ২৮ ও ২৯ মার্চ আদালতে হাজিরার নির্দেশ দেন আদালত।

মামলার নথি থেকে জানা গেছে, ২০১০ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) রাজধানীর তেজগাঁও থানায় মামলাটি দায়ের করে।

উল্লেখ্য, গত ৮ই ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় পাঁচ বছরের সাজা দিয়ে খালেদা জিয়াকে কারাগারে পাঠান আদালত। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

একে//  এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি