ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

দুর্নীতির মামলায় আদালতে খালেদার যুক্তি উপস্থাপন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৭, ২৬ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৫:৫৭, ৩০ ডিসেম্বর ২০১৭

জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় অসমাপ্ত যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আজ আদালতে হাজির হয়েছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। সেখানে তার যুক্ততর্ক চলছে।

ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামান বকশীবাজারের কারা অধিদফতরের মাঠে স্থাপিত বিশেষ এজলাসে বসে বেলা সাড়ে ১১টায় মামলায় চতুর্থ দিনের মতো যুক্তিতর্ক শুনানি শুরু করেন। বিএনপির চেয়ারপারসন বেলা ১১টার দিকে তাঁর গুলশানের বাসা থেকে বের হয়ে আদালতের উদ্দেশে রওনা দিয়ে বেলা ১১টা ২৫ মিনিটে আদালতে উপস্থিত হন।

শুনানির শুরুতেই মামলার প্রধান আসামি খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী রেজাক খান তৃতীয় দিনের মতো যুক্তি উপস্থাপন শুরু করেন। রেজাক খানের যুক্তি উপস্থাপন শেষ হলে আরও তিন আইনজীবী ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলীর যুক্তি উপস্থাপন করার কথা রয়েছে।

এর আগে গত ২১ ডিসেম্বর জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপন করেন তার আইনজীবী আব্দুর রেজাক খান। ওই দিন তার যুক্তি উপস্থাপন শেষ না হওয়ায় চলতি সপ্তাহে আজ মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত টানা তিনদিন যুক্তিতর্কের শুনানির জন্য দিন ধার্য রেখেছেন বিচারক আখতারুজ্জামান।

এছাড়া জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় আত্মপক্ষ সমর্থনে লিখিত বক্তব্য জমা দিয়েছেন খালেদা জিয়া এবং মামলায় কোনো সাফাই সাক্ষী দেবেন না বলেন তিনি। এরপর আদালত মামলাটির যুক্তি উপস্থাপনের জন্য ২৬, ২৭ ও ২৮ ডিসেম্বর দিন ধার্য করে।

মামলার নথি থেকে জানা গেছে, জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে অর্থ লেনদেনের অভিযোগ এনে খালেদা জিয়াসহ চারজনের নামে ২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছেলেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক হারুন-অর-রশিদ।

অন্যদিকে, জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে দুদক ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় অপর একটি মামলা করে।

একে// এআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি