ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

দুর্নীতির সাজা ভোগ করতে নাজমুল হুদাকে আত্মসমর্পণের নির্দেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:০৪, ১৮ নভেম্বর ২০১৮ | আপডেট: ২৩:৪৬, ১৮ নভেম্বর ২০১৮

দুর্নীতির দায়ে সাজা ভোগ করতে ব্যারিস্টার নাজমুল হুদাকে বিচারিক আদালতে আত্মসমর্পনের নির্দেশ দিয়েছেন উচ্চ আদালত। নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে হাইকোর্টে করা আপিলের পুর্ণাঙ্গ রায়ে এই নির্দেশনা দিয়েছেন আদালত।
হাইকোর্টের রায়ে বলা হয়, আপিলের কোনও সারবত্তা পাওয়া যায়নি। আপিল খারিজ করা হলো। বাকি সাজা ভোগ করতে বিচারিক আদালতের রায়ের কপি গ্রহণের ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদা আদালতে আত্মসমর্পণ করবেন। এতে ব্যর্থ হলে বিচারিক আদালত তাকে গ্রেফতারে যথাযথ পদক্ষেপ নেবে।

রোববার সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ৬৭ পৃষ্ঠার এ পুর্ণাঙ্গ রায় প্রকাশ করা হয়।
এর আগে গত বছরের ৮ নভেম্বর বিচারপতি ভবানী প্রসাদ সিংহ ও বিচারপতি মোস্তফা জামান ইসলামের হাইকোর্ট বেঞ্চ নাজমুল হুদা দম্পতির আপিল খারিজ করে এ রায় ঘোষণা করেছিলেন।

রায়ের বিষয়ে ব্যারিস্টার নাজমুল হুদা বলেন, ‘আমি নির্বাচন করবো। নির্বাচনে যাতে কোনও প্রভাব না পরে, সে জন্য যা যা করা দরকার সব ধরনের আইনি ব্যবস্থা নেবো।’

উল্লেখ্য, ২ কোটি ৪০ লাখ টাকা ঘুষ গ্রহণের অভিযোগে ২০০৭ সালের ২১ মার্চ ধানমন্ডি থানায় মামলাটি করে দুদক। এই মামলায় ২০০৭ সালের ২৭ আগস্ট বিচারিক আদালত নাজমুল হুদার সাত বছর কারাদণ্ড ও জরিমানা এবং তার স্ত্রী সিগমা হুদাকে তিন বছরের কারাদণ্ডাদেশ দেন। পরে এ রায়ের বিরুদ্ধে আপিল করলে ২০১১ সালের ২০ মার্চ হাইকোর্ট সাজার রায় বাতিল করেন।
এরপর হাইকোর্টের রায়ের বিরুদ্ধে দুদক ও রাষ্ট্রপক্ষ আবেদন করলে ২০১৪ সালের ১ ডিসেম্বর আপিল বিভাগ নাজমুল হুদার খালাসের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টকে আপিল শুনানি করতে নির্দেশ দেন। এরপর পুনরায় আপিলের শুনানি শেষে হাইকোর্ট নাজমুল হুদার সাজা সাত বছর থেকে কমিয়ে চার বছরের কারাদণ্ডাদেশ দেন। আর তার স্ত্রী তিন বছরের কারাদণ্ডাদেশের যে সময়টুকু কারাগারে ছিলেন, তা সাজাভোগ হিসেবে গণ্য হবে বলে রায়ে উল্লেখ করেন।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি