ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

দেশে মৃত্যু ও সংক্রমণ দুটোই বেড়েছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৭, ২৮ নভেম্বর ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়ে মৃত্যু ও সংক্রমণের হার বেড়েছে। এ সময় মৃত্যু হয়েছে ৩ জনের। আর নতুন করে শনাক্ত হয়েছে ২০৫ জন। গতকাল মৃত্যু হয়েছিল ২ জনের এবং শনাক্ত হয়েছিল ১৫৫ জন। রোববার (২৮ নভেম্বর) করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য অধিদফতর।

বিজ্ঞপ্তিতে বলা হয়, নতুন করে মৃতদের মধ্যে দুইজন পুরুষ এবং একজন নারী। সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সেইসঙ্গে এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯৭৮ জনে।

একই সময়ে আক্রান্ত ২০৫ জনকে নিয়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৭৮৪ জনে। সেইসঙ্গে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২৯৯ জন রোগী। যা নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা এখন ১৫ লাখ ৪০ হাজার ৩১৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৯ হাজার ৫২৫টি নমুনা সংগ্রহ ও ১৯ হাজার ৮১১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮ লাখ ৫২ হাজার ৫৮ জন।

নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ৪১ শতাংশ। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৫২ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭৫ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি