ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

দ্বিতীয় দিনে ধানের শীষের টিকেট পেলেন যারা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৯, ২৭ নভেম্বর ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আজ মঙ্গলবার মনোনয়নপ্রাপ্তদের দ্বিতীয়দিনের মতো চিঠি দেওয়া শুরু করেছে বিএনপি। এদিন দুপুরে রাজধানীর গুলশানে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় থেকে এ চিঠি দেওয়া শুরু হয়। এর আগে গতকাল সোমবার বগুড়া ৬, ৭ ও ফেনী-১ আসনে খালেদা জিয়ার জন্য চিঠি হস্তান্তরের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে চিঠি দেওয়া শুরু করে দলটি।

মঙ্গলবার ধানের শীষ প্রতীকে মনোনয়ন পেয়েছেন- নেত্রকোনা-১ (কলমাকান্দা-দুর্গাপুর) আসনে ব্যারিস্টার কায়সার কামাল, নেত্রকোনা-২ আসনে আশরাফ উদ্দিন খান, নেত্রকোনা-৩ আসনে রফিকুল ইসলাম হেলালী ও নেত্রকোনা-৫ আসনে আবু তাহের তালুকদার।

ময়মনসিংহ-১ আসনে ইমরান সালেহ প্রিন্স, ময়মনসিংহ-২ শাহ শহীদ সরোয়ার, ময়মনসিংহ-৪ এ আবু ওয়াহাব আকন্দ ও ময়মনসিংহ-৬ থেকে আখতারুল আলম ধানের শীষের টিকিট পেয়েছেন।

মনোনয়নের চিঠি পেয়েছেন ফরিদপুর-১ থেকে শাহ মোহাম্মদ আবু জাফর, ফরিদপুর-২ থেকে শামা ওবায়েদ/ শহীদুল ইসলাম বাবুল ও ফরিদপুর-৪ থেকে শাহরিয়া ইসলাম শায়লা।

জামালপুর-১ আসনে এ এম রশীদুজ্জামান মিল্লাত, জামালপুর-৩ মোস্তাফিজুর রহমান বাবুল, জামালপুর-৪ এ শামীম তালুকদার ও জামালপুর-৫ আসনে ওয়ারেস আলী মামুন মনোনয়ন পেয়েছেন। শেরপুর-১ মো. হজরত আলীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

কুষ্টিয়া-২ আসনে ফরিদা ইয়াসমিন, কুষ্টিয়া-৩ আসনে সোহরাব উদ্দীন/ জাকির হোসেন সরকার ও কুষ্টিয়া-৪ আসনে সৈয়দ মেহেদী আহমেদ রুমীকে মনোনয়ন দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ-১ আসনে রেজাউল করিম খান চুন্নু ও কিশোরগঞ্জ-৫ আসনে মুজিবুর রহমান ইকবাল ধানের শীষের প্রার্থী হয়েছেন। টাঙ্গাইল-৪ আসনে লুৎফর রহমান মতিন ও টাঙ্গাইল-৬ গৌতম চক্রবর্তী ধানের শীষের প্রার্থী হয়েছেন।

কুমিল্লা-৩ আসনে শাহিদা রফিক, কুমিল্লা-৪ আসনে মঞ্জুর আহসান মুন্সী, কুমিল্লা-৫ আসনে অধ্যাপক মো. ইউনূস, কুমিল্লা-৬ আসনে হাজী ইয়াসিন, কুমিল্লা-৯ আসনে আনোয়ারুল আজীম, কুমিল্লা-১০ আসনে মোবাশ্বের আলম ভুঁইয়া/ আবদুর গফুর ভুঁইয়া মনোনয়নের চিঠি পেয়েছেন। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে রুমিন ফারহানা, ব্রাহ্মণবাড়িয়া-৬ আসনের প্রার্থী হয়েছেন মোহাম্মদ মেহেদী হাসান/এম এ খালেক।

চট্টগ্রাম-৩ আসনে নুরুল মোস্তফা, চট্টগ্রাম-১২ আসনে মোহাম্মদ এনামুল হক, চট্টগ্রাম-১৩ আসনে মোস্তাফিজুর রহমান বিএনপির প্রার্থী হয়েছেন।

বরগুনা-২ আসনে বিএনপির মনোনয়ন পেয়েছেন খন্দকার মাহবুব হোসেন। মুন্সীগঞ্জ-১ আসনে শাহ মোয়াজ্জেম দলের মনোনয়ন পেয়েছেন।

ঢাকা-২ আসনে আমানুল্লাহ আমান ও ঢাকা-১৩ আসনে মনোনয়নের চিঠি পেয়েছেন আবদুস সালাম।

চাঁদপুর-৩ আসনে শেখ ফরিদ আহমেদ, চাঁদপুর-৫ আসনে ইঞ্জিনিয়ার মমিনুল হক মনোনয়ন পেয়েছেন।

পিরোজপুর-১ আসনে মোস্তাফা জামাল হায়দার, পিরোজপুর-২ আসনে মোস্তাফিজুর রহমান ইরান মনোনয়ন পেয়েছেন।

গোপালগঞ্জ-২ আসনে ডা. কে এম বাবর, সিলেট-৩ আসনে শরীফ আহমেদ চৌধুরী, মৌলভীবাজার-১ আসনে নাসিরউদ্দিন আহমেদ, কক্সবাজার-২ আসনে আলমগীর ফরিদ, গাজীপুর-১ আসনে মজিবুর রহমান, নড়াইল-২ আসনে ড. ফরিদুজ্জামান ফরহাদ, পাবনা-৪ আসনে সিরাজুল ইসলাম সরদার, নরসিংদী-১ আসনে খাইরুল কবীর খোকন বিএনপির মনোনয়ন পেয়েছেন।

প্রসঙ্গত, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিদেশে থাকায় মনোনয়নের চিঠি দিচ্ছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

একে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি