ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

দ্রুত চার্জ করতে চান আপনার স্মার্টফোন? রইল ৫ পরামর্শ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১৪, ২৩ মে ২০২২

দ্রুত আপনার মোবাইল চার্জ করতে লাগবে না বড় চার্জার। নতুন প্রযুক্তি ছাড়াও এই কাজ সহজেই করতে পারবেন আপনি। কিছু ছোট বিষয় মাথায় রাখলেই আপনার স্মার্টফোনের চার্জিং স্পিডকে উল্লেখযোগ্যভাবে বাড়িয়ে দিতে পারবেন। তাহলে জেনে নিন কী এই টিপস।

আপ ফাস্ট চার্জার কিনলেই দ্রুত চার্জ হবে না ফোন। সেই ক্ষেত্রে আপনার অ্যান্ড্রয়েড ফোনটি ফাস্ট চার্জার সাপোর্ট করে কিনা তাও দেখতে হবে। কত ওয়াট পর্যন্ত আপনার ফোন এই চার্জিং সাপোর্ট করে কেনার আগে তাও দেখে নেওয়া উচিত।

ওয়াই-ফাই, ব্লুটুথ ও অন্যান্য এই ধরনের পরিষেবাগুলি ব্যাটারি খরচ বাড়ায়। এগুলি বন্ধ করলে ডিভাইসের চার্জিংয়ের গতি দ্রুত বৃদ্ধি পায়। তাই চার্জ করার সময় এগুলি করে নিন।

গাড়ি, ল্যাপটপ ও অন্যান্য ডিভাইসে ইউএসবি পোর্ট দিয়ে চার্জ করলে বাজে চার্জিং অভিজ্ঞতা হবে আপনার। সেই ক্ষেত্রে ওয়াল সকেটে চার্জার দিয়ে দ্রুত ফোন চার্জ করতে পারবেন আপনি।

সব সময় স্মার্টফোন আসল কেবল ও অ্যাডাপ্টার দিয়ে চার্জ করুন। অন্য ব্র্যান্ডের চার্জার ব্যবহার করলে আপনার ডিভাইসের ব্যাটারির ক্ষতি হতে পারে। যা চার্জিংয়ের গতিকেও প্রভাবিত করতে পারে।

ব্যাকগ্রাউন্ড প্রসেসিং অ্যাপগুলি আপনি ব্যবহার না করলেও ডিভাইসের ব্যাটারি ব্যবহার করে। এই কারণেও স্মার্টফোন সাধারণত ধীরে চার্জ হয়। এই ব্যাকগ্রাউন্ড প্রসেসিং অ্যাপগুলি চালু করলে চার্জিংয়ের গতি বাড়তে পারে। সেই ক্ষেত্রে মেনে চলুন এই ধরনের পরামর্শ। তবেই পাবেন দ্রুত চার্জিংয়ের সুবিধা।

সূত্র: সংবাদ প্রতিদিন

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি