ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

ধানমন্ডির ৩২-এ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২৮, ১৫ আগস্ট ২০১৯

এদিকে সকালে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ঢল নামে বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ সাধারণ মানুষের। পরে বনানী কবরস্থানে ১৫ আগস্টে বঙ্গবন্ধু পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী। সাধারণ সম্পাদক বলেন, বিদেশে পালিয়ে থাকা বঙ্গবন্ধুর খুনিদের ফিরেয়ে আনার প্রচেষ্টা জোরদার করা হয়েছে। 
জাতীয় শোক দিবসের ভোরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি মোহাম্মদ আবদুল হামিদ। এরপরই শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
এ সময় শহীদদের উদ্দ্যেশে গার্ড অব অনার ও রাষ্ট্রীয় সালাম প্রদান করা হয়। 
পঁচাত্তরের ১৫ই আগস্ট নিহতদের স্মরণে ফাতেহা পাঠ ও দোয়া করা হয় । 
দলের নেতাদের নিয়েও জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। 
পরে ঢল নামে সাধারণ মানুষের। আওয়ামীলীগের বিভিন্ন সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন শ্রদ্ধা ও নিবেদন করে । বঙ্গবন্ধুর আদর্শ ধারন করেই দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনে একসাথে এগোবার প্রত্যয় জানান তারা। 
ফুলে ফুলে ভরে বেদী।
এদিকে সকাল সোয়া ৭টার দিকে বনানী কবরস্থানে পরিবারের শহীদ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। 
পরে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, বঙ্গবন্ধুর খুনিরা যে দেশেই থাক, দেশে ফিরিয়ে এনে তাদের ফাঁসির রায় কার্যকর করা হবে। 
বঙ্গবন্ধুর চেতনা ধারণ করে আগামী প্রজন্মকে দেশের হাল ধরে এগিয়ে যাবার আহবান সকলের।
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি