ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

নাটোরের উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্য উন্মুক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০১, ১৯ আগস্ট ২০২১

দেশের অন্যতম দর্শনীয় স্থান নাটোরের উত্তরা গণভবন প্রায় পাঁচ মাস পরে দর্শনার্থীদের জন্যে পুনরায় উন্মুক্ত করে দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল দশটায় জেলা প্রশাসক ও গণভবন ব্যবস্থাপনা কমিটির সভাপতি শামীম আহমেদ দু’জন দর্শনার্থীর হাতে গণভবনে প্রবেশ টিকেট তুলে দিয়ে এ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ সময় জেলা প্রশাসক বলেন, মন্ত্রী পরিষদ বিভাগের নির্দেশনা অনুসরণ করে আজ থেকে উত্তরা গণভবন দর্শনার্থীদের জন্যে উন্মুক্ত করে দেয়া হলো। প্রবেশ দ্বারে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা হয়েছে। দর্শনার্থীরা স্বাস্থ্যবিধি অনুসরণ করে গণভবনে অবস্থান করতে পারবেন। জেলার অন্যান্য পর্যটন কেন্দ্রও একই সাথে দর্শনার্থীদের জন্যে উন্মুক্ত করে দেয়া হয়েছে।

উদ্বোধনকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ারসহ জেলা ও নাটোর সদর উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
পরে প্রশাসনের কর্মকর্তারা উত্তরা গণভবনের বিভিন্ন স্থান ঘুরে দেখেন। 

মিনি চিড়িয়াখানার হরিণ কর্ণারে আজ ভোর রাতে নতুন দুটি হরিণ শাবকের প্রসব হয়েছে বলে জানান কিউরেটর আবুল বাশার। তাৎক্ষণিকভাবে শাবক দুটির ‘সন্ধ্যা’ ও ‘মালতি’ নাম দেয়া হয়েছে।

পরে জেলা প্রশাসক গণভবনের অভ্যন্তরে পাখির অভয়াশ্রমের পরিত্যক্ত জায়গায় দুই বিঘা জমির উপরে ঔষধি কর্ণার উদ্বোধন করেন। এ ওষুধি কর্ণারে ৮২ প্রজাতির ওষুধি গাছ রোপণ করা হয়। ঐসব গাছের ঔষধি গুণাগুনের সংক্ষিপ্ত বিবরণ দিয়ে নামফলক করা হয়েছে। মোট ১৬২ প্রজাতির ঔষুধি গাছ রোপণ করা হবে বলে জানান এ কর্ণার ব্যবস্থপনার দায়িত্বে নিয়োজিত নাটোর সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোছাঃ রনী খাতুন।

নাটোরের নেজারত ডেপুটি কালেক্টর জুয়েল আহমেদ জানান, প্রতিদিন গড়ে আটশ’ দর্শনার্থী উত্তরা গণভবন পরিদর্শনে আসেন। টিকেটের বিক্রয় মূল্য থেকে প্রতিমাসে প্রায় পাঁচ লাখ টাকার রাজস্ব পাওয়া যায়। 

সকাল নয়টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত দর্শনার্থীদের জন্য উত্তরা গণভবন উন্মুক্ত থাকবে।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি