ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

নির্বাচনকালীন সরকার নিয়ে কথা বলার একক এখতিয়ার শেখ হাসিনার: কাদের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৯, ৬ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৪:৪৫, ৬ সেপ্টেম্বর ২০১৮

ফাইল ছবি

ফাইল ছবি

দলীয় মন্ত্রী-এমপি ও নেতাদের নিজস্ব সীমায় থেকে কথা বলার বিষয়ে সতর্ক করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেছেন, নির্বাচনকালীন সরকারে কারা থাকবেন, কখন হবে, তা বলার একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার। আর নির্বাচন কখন হবে, নির্বাচন কমিশনই তা বলতে পারবে।

আজ বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রাজশাহী নগর ও জেলা আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।

প্রসঙ্গত, জাতীয় নির্বাচনের আগে সহায়ক সরকার গঠন নিয়ে গতকাল বুধবার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, তিনি বলেছেন, আগামী ২০ দিনের মধ্যে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে। তবে তা (প্রধানমন্ত্রী) শেখ হাসিনার মডেল অনুযায়ী হবে। তাকে প্রধান করে স্বল্পসংখ্যক মন্ত্রী নিয়ে এ সরকার হবে। তিনি এও বলেন, আগামী ২৭ ডিসেম্বর জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন চিন্তা করছে। নির্বাচন সুষ্ঠু হবে। বিএনপি না এলে তারা শেষ হয়ে যাবে। এর আগেও অর্থমন্ত্রী নির্বাচনের তারিখ ও নির্বাচনকালীন সরকার প্রসঙ্গে কথা বলেন।

এসব বিষয়ে দলীয় মন্ত্রী-এমপিদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, মন্ত্রী-এমপিদের নিজস্ব সীমায় থেকেই কথা বলা ভালো। কারণ নির্বাচনকালীন সরকার কি হবে, কখন হবে সেটি নিয়ে কথা বলার একমাত্র এখতিয়ার প্রধানমন্ত্রীর।

দিনাজপুর ও বরগুনায় নিজ দলীয় দুই সংসদ সদস্যকে অবাঞ্ছিত ঘোষণা করেছে তৃণমূল আওয়ামী লীগ। এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এভাবে অবাঞ্ছিত করার এখতিয়ার কারো নেই।

তিনি বলেন, কারো অভিযোগ থাকলে সেটি কেন্দ্রে দায়িত্বশীল যুগ্ম সাধারণ সম্পাদককে জানাতে হবে। আর কোথাও জানিয়ে কাজ না হলে, আমাকে বলতে হবে। এটি কোনোভাবেই সহ্য করা হবে না।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি