ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নির্বাচনকালীন সরকারে মন্ত্রী হিসেবে থাকতে পারি: এরশাদ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৬, ২০ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ১৪:১২, ২০ সেপ্টেম্বর ২০১৮

নির্বাচনকালীন সরকারে থাকার সম্ভাবনার কথা জানিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, নির্বাচনকালীন সরকারে থাকতে বাধা নেই। এই সরকারে মন্ত্রী হিসেবে থাকতে পারি।

আজ বৃহস্পতিবার রংপুর সার্কিট হাউজ প্রাঙ্গণে গণমাধ্যম কর্মীদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, আমার মন্ত্রী হওয়ায় কোনো বাধা নেই। তবে রওশন এরশাদের সমস্যা আছে। কারণ উনি নির্বাচনের শেষ পর্যন্ত বিরোধী দলীয় নেত্রী হিসেবে থাকবেন। সে কারণে আমি অবশ্যই মন্ত্রী থাকবো।

 গণফোরাম নেতা ড. কামালের নেতৃত্বে যে জোট হচ্ছে সে সম্পর্কে তিনি বলেন, যে কেউ জোট করতে পারে। বিএনপি সে জোটে যোগ দেয়নি, যোগ দেবে বলে শুনছি। তবে তাদের জোট কতখানি শক্তিশালী হবে জানি না। বিএনপি ওই জোটে গেলে আমরা আওয়ামী লীগের সঙ্গে জোটে থেকে নির্বাচন করবো।

খালেদা জিয়ার চিকিৎসা সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে এরশাদ বলেন, খালেদা জিয়া অসুস্থ কিনা জানি না। সরকার ইচ্ছে করলে তাকে হাসপাতালে ভর্তি করতে পারে। এ ব্যাপারে আমার কিছু বলার নেই। বিএনপি নির্বাচনে আসলে বা না আসলে আমাদের কিছুই যায় আসে না। দলের চেয়ারম্যানের দায়িত্ব এখন তারেক রহমান পালন করছে, ফলে তাদের সিদ্ধান্ত তারাই নেবে। তবে তারা যতই ঐক্য করুক কোনও লাভ হবে না। কারণ দেশের জনগণ তাদের বিশ্বাস করে না।

অপর এক প্রশ্নের উত্তরে এরশাদ বলেন, ‘নির্বাচনে আওয়ামী লীগের কাছে ১০০টি আসন চেয়ে তালিকা দেওয়া হবে। অবশ্যই এর মধ্যে ৭০টি আসন আমাদের দেওয়া হবে।’

এর আগে এরশাদ সার্কিট হাউজে এসে পৌঁছালে দলের বিপুল সংখ্যক নেতাকর্মী তাকে ফুল দিয়ে স্বাগত জানান। পুলিশের একটি দল তাকে গার্ড অব অনার প্রদান করে। এ সময় জাপার কো চেয়ারম্যান জিএম কাদের, রংপুর মহানগর জাপা সভাপতি সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসিরসহ দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মহাজোটের সঙ্গে নির্বাচন করলে আসন ভাগাভাগি নিয়ে এক প্রশ্নের জবাবে এরশাদ বলেন, গত নির্বাচন করি নাই, এবার রংপুরের ২২টি আসন ফেরত চাইবো। এই নির্বাচনে ৭০টি আসন চেয়েছি।

দু’দিন আগে জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে এমন ঘোষণা দিলেও আজ এরশাদ বলেন, বিএনপি নির্বাচনে এলে জাতীয় পার্টির আওয়ামী লীগ জোটের সঙ্গে থাকবে। দিন পরিবর্তন হয়েছে। মহাজোটের সঙ্গে থাকলে জাপার জয় হবে।

এ সময় জাতীয় পার্টির কো চেয়ারম্যান জি এম কাদের, রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসির প্রমুখ উপস্থিত ছিলেন।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি