ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

নির্বাচনকে সামনে রেখে অাসছে ছাত্রলীগের বিশেষ নির্দেশনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৭, ৩০ নভেম্বর ২০১৮

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের জন্য দিক নির্দেশনা আসছে। প্রতিটি আসনেই একজনকে সমন্বয়কারী করে ১০ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করবে ছাত্রলীগ। যার দিক নির্দেশনা দেবে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সংগঠন সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে নির্বাচনী মাঠে নামবে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ। বিজয় নিশ্চিত করতে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে শুরু আসন ভিত্তিক কমিটি গঠন করতে চলছে সংগঠনটি। সারা দেশের ৩০০ আসনেই নির্বাচনের জন্য একটি উপ-কমিটি গঠন করবে জেলা ছাত্রলীগ। কিন্তু, কেন্দ্র থেকে উপ-কমিটির অনুমোদন দেয়া হবে। এই কমিটির মাধ্যমে নির্বাচনের সব দিকনির্দেশনা দেওয়া হবে। সমন্বয়কের মাধ্যমে পরিচালনা হবে এই উপ-কমিটিগুলো। আর সমন্বয়কে দিকনির্দেশনাসহ সকল মনিটরিং করবে কেন্দ্রীয় ছাত্রলীগ।

কুমিল্লা-গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের মতো জাতীয় নির্বাচনের মাঠে থাকবে ছাত্রলীগ। কাজ করবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে। ভোটারদের কাছে গিয়ে ভোটও চাইবে সংগঠনের নেতাকর্মীরা।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী একুশে টেলিভিশন অনলাইনকে বলেন, ‘গত কয়েকটি সিটি করপোরেশন নির্বাচনের মতো বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা জাতীয় নির্বাচনের মাঠে অবস্থান করবে। সেই উপলক্ষে আসন ভিত্তিক কমিটি গঠন করা হবে। ৩০০ আসনেই নির্বাচনী উপ-কমিটি গঠন করা হবে।’

এর আগে গতকাল আসন্ন একাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সব প্রার্থীদেরকে বাংলাদেশ ছাত্রলীগ পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়। সভাপতি ও সাধারণ সম্পাদকের সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, “আমরা বাংলাদেশ ছাত্রলীগ আদর্শিক নেত্রী দেশরত্ন শেখ হাসিনা’র বিশ্বস্ত ভ্যান গার্ড হিসেবে সব ব্যক্তিক চাওয়া, মতভেদ ভুলে নৌকার প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ ছাত্রলীগ অতীতের গৌরবোজ্জ্বল ধারাবাহিকতা অব্যাহত রেখে দেশরত্নের নৌকার বিজয় পাল উড়াবে।"

অা অা//এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি