ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নির্বাচনে অংশগ্রহণ ছাড়া বিএনপির কোন পথ খোলা নেই: স্বাস্থ্যমন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৫, ১৭ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২৩:১৬, ১৭ সেপ্টেম্বর ২০১৮

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কোন দল যদি এ নির্বাচনে অংশগ্রহণ না করে, তবে সে দলের রাজনৈতিক অস্তিত্ব চিরকালের জন্য বিলীন হয়ে যাবে। বিএনপির সামনে নির্বাচনে অংশগ্রহণ ছাড়া আর বিকল্প কোন পথ খোলা নেই। তারা নিজেদের অস্তিত্ব রক্ষার স্বার্থেই আগামী নির্বাচনে আসবে। এবারের নির্বাচনে যুক্তফ্রন্টসহ ছোট-বড় বেশ কিছু দল অংশগ্রহণ করবে। আওয়ামীলীগ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে অংশগ্রহণ করে জনগণের সমর্থন নিয়ে আবারও জয়লাভ করবে। কোন ষড়যন্ত্র করে লাভ হবে না।    

সোমবার দুপুরে সিরাজগঞ্জ শহরের অনতিদূরে শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন শেষে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

বিএনপিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের আহবান জানিয়ে তিনি আরও বলেছেন-নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু। তিনি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের নানামুখী উন্নয়ন কর্মকান্ডের চিত্র তুলে ধরে বলেন- জনগণ শান্তি চায়, উন্নয়ন চায়। জ্বালাও পোড়াও রাজনীতির কোন কর্মকান্ড হতে পারে না। উন্নয়ন এবং জনগনের ভালবাসা নিয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারও নৌকার বিজয় হবে বলে তিনি উল্লেখ করেন। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনে। এর কোন বিকল্প নেই।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী কাজিপুরে নির্মানাধীন আমিনা মনসুর ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন ও সিরাজগঞ্জ সদর উপজেলার বাগবাটিতে সড়ক ও জনপথ বিভাগের একটি সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন করেন।  

প্রায় এক হাজার কোটি টাকা ব্যয়ে সিরাজগঞ্জ শহরের উপকন্ঠে শিয়ালকোলে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ মেডিকেল কলেজ প্রকল্প ‘শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও ৫শ’ শয্যা বিশিষ্ট হাসপাতাল নির্মাণ কাজ শুরু করা হয়েছে। গণপুর্ত অধিদপ্তর এর নির্মাণ কাজ বাস্তবায়ন করছেন।  

প্রকল্পের শতকরা কতভাগ শেষ হয়েছে জানতে চাইলে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেন, প্রায় ৬০ ভাগ শেষ করা হয়েছে এবং অক্টোবর মাসে একাডেমিক ভবন ও হোস্টেলে শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে। এ প্রকল্পের কাজ পরিপূর্ণভাবে শেষ হলে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৃহৎ প্রকল্পের উদ্বোধন করবেন বলে তিনি ঘোষণা করেন।  

এ সময় মন্ত্রীর সাথে মেডিকেল কলেজ নির্মাণ প্রকল্পের পিডি ডাঃ কৃষ্ণ কুমার পাল, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, সিভিল সার্জন ডা: কাজী শামীম হোসেন, নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম, দলের সহ-সভাপতি অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান, আবু ইউসুফ সূর্য্য, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তাসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আরও বলেছেন, বর্তমান সরকার স্বাস্থ্যখাতসহ সকল ক্ষেত্রে উন্নয়নের যে রোল মডেল সৃষ্টি করেছে, তার প্রেক্ষিতেই জনগণ নৌকা মার্কায় আবার বিপুলভাবে ভোট দেবে। সিরাজগঞ্জ জেলার উন্নয়নের বিবরণ দিয়ে তিনি বলেন, সিরাজগঞ্জকে নদী ভাঙনের হাত থেকে রক্ষায় ক্যাপিটাল ড্রেজিং করা হয়েছে। চার লেনের মহাসড়ক নির্মাণ করা হচ্ছে। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে নতুন নতুন ভবন নির্মাণ করা হয়েছে। অনেক নতুন নতুন প্রতিষ্ঠান গড়ে তোলাসহ অসংখ্য উন্নয়ন কাজ চলমান রয়েছে। এই উন্নয়নের কারনেই জনগণ সিরাজগঞ্জ জেলার ছয়টি আসনে আওয়ামী লীগের প্রার্থীদের ভোট দিয়ে বিজয়ী করবে ।  

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি