ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

নির্বাচনে সমতল ক্রীড়াভূমি তৈরিতে ইসির কোনো ভূমিকাই নেই: ফখরুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৩০, ২০ নভেম্বর ২০১৮ | আপডেট: ১৭:৪৩, ২০ নভেম্বর ২০১৮

প্রেস ব্রিফিংয়ে মির্জা ফখরুল। আজ গুলশানে। ছবি: সংগৃহীত

প্রেস ব্রিফিংয়ে মির্জা ফখরুল। আজ গুলশানে। ছবি: সংগৃহীত

নির্বাচনে সমতল ক্রীড়াভূমি (লেভেল প্লেয়িং ফিল্ড) তৈরির যে দায়িত্ব নির্বাচন কমিশনের রয়েছে তার কোনোটাই পালন করছে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ মঙ্গলবার গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমরা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি। নির্বাচন কমিশনের যে দায়িত্ব রয়েছে, তার কোনোটিই পালন করছে না তারা।

তিনি বলেন, সব দলের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দায়িত্ব নির্বাচন কমিশনের। কিন্তু তারা এর কোনো দায়িত্ব পালন করছে না।

বিরোধী দলের নেতাকর্মীদের গণহারে গ্রেফতার করা হচ্ছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, তফসিল ঘোষণার পরও বিরোধী নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। জামিন নিতে গেলে তাদের জামিনও দেওয়া হচ্ছে না।

নিরপেক্ষ প্রশাসনের দাবি করে মির্জা ফখরুল বলেন, আমরা নিরপেক্ষ প্রশাসন চাই। নির্বাচনের ১০ দিন আগে থেকে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনী মোতায়েন চাই।

তিনি বলেন, আমাদের বক্তব্য খুবই স্পষ্ট। বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতার ও নির্যাতন বন্ধ করা না হলে নির্বাচন গ্রহণযোগ্য হবে না। আশা করব নির্বাচন কমিশনের বোধোদয় হবে, তারা জেগে উঠবে।

পুলিশ নির্বাচনে প্রভাব বিস্তারের চেষ্টা করছে এমন মন্তব্য করে তিনি বলেন, পুলিশ হেডকোয়ার্টার্সে বসে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারচুপির ষড়যন্ত্র করা হচ্ছে।

মির্জা ফখরুল আরও বলেন, আমরা দাবি জানিয়েছিলাম বিতর্কিত পুলিশ কর্মকর্তাদের বদলি করতে হবে অথবা তাদের ক্লোজ করতে হবে। কিন্তু তা করেনি। এমনকি হেডকোয়ার্টার্সে বসে যারা নির্বাচনে কারসাজি করার পরিকল্পনা করছে, তাদেরও প্রত্যাহার করা হয়নি।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি