ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নেতিবাচক হলে বিদেশি বন্ধুও হারাবে বিএনপি: কাদের

প্রকাশিত : ১৪:৩৩, ১ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১৭:৩১, ১ ফেব্রুয়ারি ২০১৯

নেতিবাচক রাজনীতির ধারা অব্যাহত রাখলে বিএনপি বিদেশি বন্ধুও হারাবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তি‌নি ব‌লেন, বিএনপির আন্দোলনে দেশের জনগণ আগ্রহী নয়।গত দশ বছরে তারা কোনো আন্দোলন করতে পারেনি। নেতিবাচক রাজনীতির ধারা অব্যাহত রাখলে বিএনপি বিদেশী বন্ধুও হারাবে।

শুক্রবার (১ ফেব্রুয়ারি) ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

কাদের বলেন, প্রধানমন্ত্রী যে চা চক্রের আয়োজন করেছেন বিএনপি ঐক্যফ্রন্ট সেখানে খোলামেলা আলাপ করতে পারেন। বিএনপি প্রধানমন্ত্রীর চা চক্রের আহ্বান বর্জন করেছেন এটা তাদের নেতিবাচক রাজনীতির ধারা। বিএনপি নেতিবাচক ধারা আঁকড়ে ধরায় তারা রাজনীতিতে খাদের কিনারায় পড়েছে।

ডাকসু নির্বাচন নিয়ে আশা প্রকাশ করে তিনি বলেন, অতীতেও বিভিন্ন হলেও ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র ছিল। এ নিয়ে বিতর্কের কিছু নেই। ডাকসু নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

ওবায়দুল কাদের বলেন, গত ২৮ বছর ধরে ডাকসু নির্বাচনকে সামনে রেখে জাতীয় রাজনীতিতে কোনো প্রভাব পড়বে না। ডাকসু নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে। শিক্ষার্থীরা তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবে।

বিএন‌পি‌কে উদ্দেশ্য ক‌রে তি‌নি ব‌লেন, সংসদ বর্জন করা দলের জন্য ক্ষতিকর। বিএনপি যদি সংসদ বর্জনের মানসিকতা ঘটায় তাহলে সেটা তাদের অস্তিত্বের জন্য ক্ষতিকর। তারা সংসদে গেলে বিরোধীদের কণ্ঠ ভারী হবে। বিএনপি সংসদে সংখ্যায় কম হলেও তারা জোরালো ভূমিকা রাখতে পারে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি