ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

নয়াবাজার পশুরহাটে উট দেখতে জনতার ভিড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৪, ২০ আগস্ট ২০১৮

পবিত্র ঈদুল আযহার আর মাত্র দুদিন বাকি। কোরবানি দিতে নিজেদের পছন্দমতো পশু কিনতে নগরবাসী এখন ভিড় করছে রাজধানীর পশুর হাটগুলোতে। এর ব্যাতিক্রয় হয়নি রাজধানীর নয়াবাজার কোরবানির পশুরহাটে তবে এই হাটে বেশি ভিড় মজছে হাটে আসা একটি মাত্র উট কেন্দ্রিক। তা দেখতে ছেলে-বুড়ো ও শিশুদের ভিড় লেগেই আছে। কেউ সামনে দাঁড়িয়ে ছবি তুলছেন, কেউবা সেলফি তোলায় ব্যস্ত। শিশু-কিশোরদের ‘উট আইছে, উট’ বলে উল্লাস করতে দেখা যায়।

ইমরান নামে স্থানীয় এক ব্যবসায়ী উটটি এনেছেন বিক্রির জন্য। এই উটকে ঘিরে স্থানীয় লোকজন ও পথচারীদের ভিড়ের সৃষ্টি হয়। ছোট-বড় অনেকেই উটের চারপাশে দাঁড়িয়ে ছিলেন। কেউ আবার ছোটশিশু কোলে নিয়ে এসেছেন।

হাট ঘুরে দেখা গেছে, জনতার ভিড়ে কিছুতেই আগ্রহ নেই নীরব উটের। শুধু বসে থাকতে দেখা গেছে। উৎসুক কেউ কেউ উটকে ঘাঁস-পাতা, কলার খোসা খাওয়ানোর চেষ্টা করছিলেন। তবে ভিড়ে উটের মালিককে খুঁজে পাওয়া দুষ্কর হয়ে পড়ে।

নিজের ছোট সন্তানকে নিয়ে উট দেখতে এসেছেন স্থানীয় স্বর্ণ ব্যবসায়ী আলী মিয়া। তিনি বলেন, বাজারে উট এসেছে শুনে বাচ্চাকে নিয়ে এসেছি। বাচ্চাটা উট দেখে অনেক আনন্দ পাচ্ছে। তাই অনেকক্ষণ থেকে এখানে দাঁড়িয়ে উট দেখছি।

উটের মালিক ইমরানের কাছে জানতে চাইলে তিনি বলেন, পাকিস্তান থেকে এক বন্ধুর মাধ্যকে দুটি উট বাংলাদেশে এনেছি। একটি আমার পরিবারের জন্য কোরবানি দেয়ার জন্য বাসায় রেখেছি, অপরটি বিক্রি করার সিদ্ধান্তে নয়াবাজার হাটে এনেছি। তিনি বলেন, রোববার দুপুরে উট আনা হলেও এখনো ক্রেতা পাওয়া যায়নি। কয়েকজন এসে শুধু দাম জানতে চেয়ে চলে গেছে। অনেকে ছবি তুলে নিয়ে যাচ্ছে। উটটি তিনি সাত লাখ টাকায় বিক্রি করতে চাচ্ছেন, তবে ছয় লাখ টাকা হলে ছেড়ে দেবেন বলে জানান।
টিআর/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি