ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

পায়েল হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪০, ২৭ জুলাই ২০১৮

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের (এনএসইউ) ছাত্র সাইদুর রহমান পায়েল হত্যার ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে এনএসইউ এর ৮নং গেটের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

গত সপ্তাহে চট্টগ্রাম থেকে ঢাকা ফেরার পথে হানিফ পরিবহণের এক বাসের চালক, সহকারি এবং সুপারভাইজারের হাতে নিহত হন পায়েল। এই হত্যাকান্ডের সুষ্ঠু ও ন্যায় বিচারের দাবিতেই গতকাল বৃহস্পতিবার এই মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধন থেকে প্রশাসনের উদ্দেশ্যে কয়েক দফা দাবি জানানো হয়। দাবিগুলোর মধ্যে নির্মম এই হত্যাকান্ডে দোষীদের দ্রুত সর্বোচ্চ শাস্তি কার্যকর,  হানিফ পরিবহনের এর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, সাইদুর এর পরিবারকে দ্রুত ক্ষতিপূরণ প্রদান, সকলের জন্য নিরাপদ সড়ক ও পরিবহন ব্যবস্হা নিশ্চিতকরণ এবং নিরাপদ সড়ক, পরিবহন ও যাত্রীসেবা ও নিরাপত্তা নিশ্চিতকরণে যুগোপযোগী আইনের প্রনয়ন ও প্রয়োগ অন্যতম।

শিক্ষার্থীরা এই সকল দাবীর দ্রুত বাস্তবায়নে তাদের শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচী চালিয়ে যাবার দূঢ় প্রত্যয় ব্যক্ত করে। চলমান শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচির পরবর্তী পদক্ষেপ হিসেবে আগামি শনিবার বেলা ১ টায় বসুন্ধরা আবাসিক এলাকার প্রধান গেটে মানববন্ধন করার ঘোষণা দেওয়া হয়। মানববন্ধনরত শিক্ষার্থীরা সমাজের সকল স্তরের, শ্রেণী, পেশার মানুষকে তাদের শান্তিপূর্ণ মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে তাদের পাশে এসে দাঁড়িয়ে মানববন্ধনকে সফল করতে সকলের প্রতি উদাত্ত আহবান জানায়।

//এস এইচ এস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি